শ্রীনগরে অপহরণের ৯ ঘণ্টা পর শিশু উদ্ধার

অপহরণের ৯ ঘণ্টা পর এক শিশুকে উদ্ধার করেছে র‌্যাব। শনিবার উপজেলার উত্তর কামারগাঁও আলিমুন্নেছা কিন্ডারগার্টেনের নার্সারির ছাত্রী মরিয়মকে অপহরণ করা হয়। মরিয়মের সহপাঠীরা জানায়, সকালের শিফটের টিফিনের ফাঁকে মরিয়ম স্কুলের মাঠে খেলার সময় এক যুবক তাকে নিয়ে যায়। ঘটনাটি মরিয়মের পরিবার শ্রীনগর থানা পুলিশ ও র‌্যাবকে জানায়। র‌্যাব-১১ ভাগ্যকুল ক্যাম্প কমান্ডার লুৎফর রহমান জানান, ঘটনার পরপরই র‌্যাবের পক্ষ থেকে শিশুটিকে উদ্ধারের জন্য ৫টি চেকপোস্ট বসানো হয়। সন্ধ্যায় ঢাকা-দোহার সড়কের বালাসুর এলাকা থেকে র‌্যাব-পুলিশ যৌথ অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করে। এ সময় অপহরণকারী সেলিম ও নুরু শেখকে র‌্যাব গ্রেফতার করে।

সমকাল
======================

শ্রীনগরে অপহরণের ৯ ঘণ্টা পর নার্সারির ছাত্রী উদ্ধার

শ্রীনগরে অপহরণের ৯ ঘণ্টা পর স্কুলছাত্রীকে উদ্ধার করেছে র‌্যাব। গতকাল শনিবার সকাল নয়টার দিকে উপজেলার উত্তর কামারগাঁও আলিমুন্নেছা কিন্ডার গার্টেনের নার্সারি শ্রেণীর ছাত্রী মরিয়মকে (৬) অপহরণ করা হয়। দিনে দুপুরে শিশুটির মা ও স্কুলের শিক্ষক ছাত্রছাত্রীদের চোখ ফাঁকি দিয়ে অপহরণের ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

অপহৃত মরিয়মের সহপাঠীরা জানান, সকালের শিফটের টিফিনের ফাঁকে মরিয়ম স্কুলের মাঠে খেলার সময় এক যুবক এসে তাকে নিয়ে যায়। তাৎক্ষণিকভাবে ঘটনাটি মরিয়মের পরিবার শ্রীনগর থানা পুলিশ ও র‌্যাব-১১ এর ভাগ্যকুল ক্যাম্পে অবহিত করে। এর সূত্রধরে র‌্যাব ও পুলিশ বিভিন্ন টিমে ভাগ হয়ে শিশুটিকে উদ্ধারের জন্য মাঠে নামে। র‌্যাব ভাগ্যকুল ক্যাম্প কমান্ডার লুৎফর রহমান জানান, ঘটনার পর পরই র‌্যাবের পক্ষ থেকে শিশুটিকে উদ্ধারের জন্য ৫টি চেক পোস্ট বসানো হয়। সন্ধ্যা ৬টার দিকে মোটরসাইকেলে করে অন্যত্র নেওয়ার সময় ঢাকা- দোহার সড়কের বালাসুর এলাকা থেকে র‌্যাব-পুলিশ যৌথ অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করে। এ সময় অপহরণকারী সেলিম ও নুরু শেখকে র‌্যাব গ্রেফতার করে। সেলিম সম্পর্কে মরিয়মের চাচাতো বোনের স্বামী। মরিয়মের বাবা সৌদি অরব প্রবাসী হওয়ায় মোটা অঙ্কের চাঁদা দাবি করাই ছিল অপহরণকারীদের মূল উদ্দেশ্যে।

অধীর রাজবংশী, শ্রীনগর –ডেসটিনি

Leave a Reply