মা ইলিশসহ আটক ৩, কারাদণ্ড প্রদান

মুন্সীগঞ্জের শ্রীনগরে ঢাকা-মাওয়া বাইপাস সড়কে ও জেলা শহরের ধলেশ্বরী নদী থেকে পৃথক দুটি অভিযানে একটি পিকআপ ভ্যানভর্তি ও অপর একটি ট্রলারভর্তি মা ইলিশসহ তিনজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে ওই এলাকায় অভিযান চালিয়ে পুলিশ এই বিপুল পরিমান মা ইলিশসহ তাদের আটক করে।

শ্রীনগর থানার ওসি মিজানুর রহমান বাংলানিউজকে জানান, ‘দুপুর একটার দিকে মাওয়া থেকে মা ইলিশ মাছ বোঝাই করে একটি পিকআপ ভ্যান ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। গোপন সংবাদের ভিত্তিতে শ্রীনগর থানা পুলিশ শ্রীনগর উপজেলার বাইপাস সড়কে পিকআপ ভ্যানের গতিরোধ করে। এ সময় পিকআপ ভ্যানভর্তি বিপুল পরিমান মা ইলিশ মাছ আটক করা হয়।’

তিনি আরও জানান, এ ঘটনায় তিন মাছ বিক্রেতাকে আটক করে পুলিশ। আটককৃতরা হলো, সাহাবুদ্দিন (৩৪), সুমন মাদবর (১৯) ও এরশাদ (২৭)।

পরে শ্রীনগর উপজেলা পরিষদ ভবনে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সঞ্জয় চক্রবর্তী আটককৃত তিনজনকে একমাসের কারাদ- প্রদান করেন।

এদিকে, মঙ্গলবার ভোর ৫টার দিকে জেলা শহরের কাছে মুন্সীগঞ্জ লঞ্চঘাট এলাকায় ধলেশ্বরী নদীতে কোষ্টগার্ড সদস্যরা একটি ট্রলার থেকে ৩৮৫১টি মা ইলিশ মাছ আটক করে।

সদর উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও লাবনী চাকমার নেতৃত্বে কোষ্টগার্ড ধলেশ্বরী নদীতে অভিযান চালিয়ে ট্রলারটি আটক করে। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি কোষ্টগার্ড সদস্যরা।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply