হাবিবের মিউজিক ভিডিওর মডেল হলেন মেহজা

‘কেনো পিরিতি বাড়াইলারে বন্ধু, ছেড়া যাইবা যদি’, বাউল শাহ আবদুল করিমের জনপ্রিয় একটি গান। সম্প্রতি এই গানটিতে কণ্ঠ দিয়েছেন হাবিব। গত রোজার ঈদে বের হওয়া ফোক গানের রিমিক্স অ্যালবাম ‘সমর্পণ’-এ হাবিবের কণ্ঠ ও সঙ্গীতায়োজনে এই গানটি পায় তুমুল শ্রোতাপ্রিয়তা। সম্প্রতি এই গানটির একটিও মিউজিক ভিডিও তৈরি হয়েছে। এতে হাবিবের সঙ্গে মডেল হিসেবে ছিলেন লাক্স-চ্যানেল আই সুপারস্টার মেহজাবীন।

বাউল সম্রাট শাহ আবদুল করিম এই গানটি লিখেছিলেন তার অকাল প্রয়াত স্ত্রীকে স্মরণ করে। মিউজিক ভিডিওতে সরলার ভূমিকা অভিনয় করেছেন মেহজাবীন। হাবিব ছিলেন শাহ আবদুল করিমের ভূমিকায়। সম্প্রতি ঢাকার আশুলিয়া এবং ইনডোর স্টুডিওতে মিউজিক ভিডিওটির শুটিং সম্পন্ন হয়েছে। এর জন্য টানা চারদিন শুটিং করতে হয়েছে। মিউজিক ভিডিওটির নির্মাতা ধ্রুব হাসান জানান, আমাদের দেশে একটি মিউজিক ভিডিও তৈরিতে সাধারণত এতোটা সময় নেয়া হয় না। কাজটি আমরা যথেষ্ট যতœ নিয়ে করেছি বলেই সময় লেগেছে অনেক বেশি। তবে কাজটি ভালো হওয়ায় আমাদের সবার পরিশ্রম স্বার্থক হয়েছে বলে মনে করি।

এই মিউজিক ভিডিও প্রসঙ্গে বাংলানিউজকে হাবিব বললেন, আমি বাউল শাহ আবদুল করিমের একজন অন্ধ ভক্ত। তার গান দিয়েই আমি আমার সঙ্গীত জীবন শুরু করি। এখনো তার গানের কথা ও সুর আমাকে সবচেয়ে বেশি আকর্ষণ করে। ‘কেনো পিরিতি বাড়াইলারে বন্ধু’ আমার খুব পছন্দেও একটি গান। ‘কৃষ্ণ’ ও ‘মায়া’-এর মতোই এই গানটি গেয়ে ভীষণ রেসপন্স পেয়েছি। এই গানটির সঙ্গে আমার আবেগ জড়িত বলেই মিউজিক ভিডিওটি নির্মাণের কাজে ছিলাম বেশ সিরিয়াস। শুধু আমি একা নই। টিমের প্রত্যেকের মধ্যেই ছিল আন্তরিকতা। শাহ আবদুল করিমের স্ত্রী সরলার ভূমিকায় দারুণ করেছে মেহজাবীন। সব মিলিয়ে মিউজিক ভিডিওটি হয়ে উঠেছে উপভোগ করার মতোই।

মিউজিক ভিডিওটিতে কাজ করার অভিজ্ঞতা জানিয়ে লাক্স-চ্যানেল আই সুপার স্টার মেহজাবীন বলেন, মডেলিং আর নাটকে কাজ করলেও মিউজিক ভিডিওতে আমার আগে কখনো কাজ করার অভিজ্ঞতা ছিল না। মিউজিক ভিডিওতে কাজ করবো, এরকম কোনো চিন্তা-ভাবনাও ছিল না। এর আগে মিউজিক ভিডিওতে কাজের অফার নিয়ে আসা অনেককেই আমি ফিরিয়ে দিয়েছি। কিন্তু এই মিউজিক ভিডিওটি ছিল আমার প্রিয় শিল্পী হাবিব ওয়াহিদের। শাহ আবদুল করিমের এই গানটিও আমার খুব প্রিয়। তাই প্রস্তাব পাওয়ার সঙ্গে সঙ্গে লুফে নিয়েছি। খুব লেগেছে মিউজিক ভিডিওতে বাউল সম্রাটের স্ত্রীর ভূমিকায় অভিনয় করতে পারায়। আমার বিশ্বাস দর্শকদেরও এটি ভালো লাগবে।

নির্মাতা সূত্রে জানা গেছে, আগামী ঈদ থেকে মিউজিক ভিডিওটি একসঙ্গে একাধিক চ্যানেলে প্রচার শুরু হবে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Comments are closed.