হত্যার কথা স্বীকার করে মাহবুবের জবানবন্দি

স্কুলছাত্র ইমরান হত্যা মামলা
মুন্সিগঞ্জে স্কুলছাত্র ইমরানকে (১০) হত্যার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন আসামি মাহবুব। গত বুধবার বিকেলে মুন্সিগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম রিফাতুল শারমীনের কাছে জবানবন্দি দেন মাহবুব। তাঁর জবানবন্দির পরিপ্রেক্ষিতে বুধবার গভীর রাতে হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে ভগ্নিপতি আকবর মিজিকে (৫৮) গ্রেপ্তার করে পুলিশ।

আকবরকে জিজ্ঞাসাবাদের জন্য গতকাল বৃহস্পতিবার তাঁকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। আদালত আগামী রোববার রিমান্ডের শুনানির দিন ধার্য করেছেন।

মুন্সিগঞ্জ সদর থানার পুলিশ জানায়, মাহবুব তাঁর জবানবন্দিতে স্বীকার করেন, ইমরানকে হত্যা করার আগের দিন তাঁরা এক ভাই ভুলুর ঘরে বসে হত্যার পরিকল্পনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন মাহবুুব, তাঁর ভাই আসলাম ও তাঁর স্ত্রী লাইলি, ভাই ভুলু ও তাঁর স্ত্রী পারভিন, ভাই হাবিবুর রহমান ও তাঁর স্ত্রী মাকসুদা এবং ভগ্নিপতি আকবর মিজি। জমি নিয়ে তাঁদের সঙ্গে পাশের বাড়ি ইমরানদের বিরোধ রয়েছে। ইমরানকে হত্যা করলে তাদের পরিবারের সদস্যরা ভয়ে পালিয়ে যাবে।

মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম বলেন, ইমরান হত্যাকাণ্ডের ঘটনা স্বীকার করেছে মাহবুব। তাঁরা হত্যাকাণ্ডের আগের দিন বিকেলে বসে হত্যাকাণ্ডের পরিকল্পনা করেন। এই পরিকল্পনার সঙ্গে যাঁরা জড়িত তাদের একজন আকবর মিজিকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
গত ৪ অক্টোবর সকাল নয়টার দিকে মুন্সিগঞ্জের মিরকাদিম পৌরসভার নগরকসবা এলাকায় এনায়েতনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র ইমরান পাশের বাড়িতে প্রাইভেট পড়ার সময় মাহবুব বঁটি দিয়ে কুপিয়ে তাকে হত্যা করে। ওই দিনই ইমরানের বাবা ইউসুফ মিয়া বাদী হয়ে মাহবুবসহ অজ্ঞাত আরও কেউ জড়িত থাকতে পারে উল্লেখ করে মুন্সিগঞ্জ থানায় মামলা করেন। পুলিশ ওই দিনই মাহবুবকে গ্রেপ্তার করে।

এ ঘটনার পরের দিন ইমরানের শিক্ষাপ্রতিষ্ঠান এনায়েতনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও শিক্ষক-অভিভাবকেরা হত্যাকারীর ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করে।

প্রথম আলো

Leave a Reply