মেঘনা নদীতে সংঘর্ষে নিখোজ জামালকে ৩৬ ঘন্টায় পাওয়া যায়নি

থানায় মামলা
কাজী দীপু, মুন্সীগঞ্জ থেকে : মুন্সীগঞ্জের মেঘনা নদীতে বল্কগেড শ্রমিক ও টোল আদায়কারীদের সংঘর্ষে নিখোজ জামাল হোসেনকে গতকাল রোববার সন্ধা পর্যন্ত খুজে পাওয়া যায়নি। বল্কগেড শ্রমিকরা তাকে অপহরনের পর হত্যা করে নদীতে ফেলে দিয়েছে না অন্য কোথাও আটক রেখেছে তা গত ৩৬ ঘন্টায় জানতে পারেনি পুলিশ ও স্বজনরা। অন্যদিকে এ ঘটনায় নিখোজ থাকা জামালের ভাই মো. রতন বাদী হয়ে মুন্সীগঞ্জ থানায় মামলা করেছেন। এতে বল্কগেড চালকসহ অজ্ঞাত ৪ শ্রমিককে আসামী করা হয়েছে। এদিকে গতকাল রোববারও বালু নেয়াকে কেন্দ্র করে ইজারাদারদের লোকজন তাদের মহাল থেকে বালু না নেয়ায় বল্কগেড শ্রমিকদের মারধর করা হয়েছে। এর মধ্যে ২ জনকে মুন্সীগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা এস আই মিজান জানান, নিখোজ থাকা জামালকে উদ্ধারের চেষ্টা চলছে। সে জীবিত আছে না মেরে ফেলেছে তা বলা যাচ্ছে না। বল্কগেড মালিকের পরিচয় পাওয়া গেলে অজ্ঞাত আসামীদের গ্রেফতার করা সম্ভব হবে।

গত শনিবার রাতে মেঘনা নদীতে মহালের ইজারাদার মহাসিন্ডিকেটের টোল আদায়কারীদের সঙ্গে বালু না নেয়াকে কেন্দ্র করে বল্কগেডে শ্রমিকদের সংঘর্ষে ৬ জন আহত হয়। এ সময় টোল আদায়কারী জামালকে আটক করে বল্কগেড চালিয়ে চলে যায় শ্রমিকরা। পরে বল্কগেড পুলিশ উদ্ধার করলেও টোল আদায়কারী জামালকে কুজে পায়নি। আটক করা বল্কগেডে রক্তের দাগ পাওয়া গেছে ।

Leave a Reply