মুন্নী সাহার কাছে পাঁচ কোটি টাকা চাঁদা দাবি

বেসরকারি টিভি চ্যানেল এটিএন নিউজের বার্তা প্রধান মুন্নী সাহার কাছে পাঁচ কোটি টাকা চাঁদা দাবি করে গত ১০ দিন থেকে বিভিন্ন ধরনের হুমকি দেওয়া হচ্ছে। প্রতিকার চেয়ে মুন্নী সাহা নিজের মুঠোফোন থেকে কাউকে ফোন করলেও বিষয়টি জেনে যাচ্ছেন হুমকিদাতা। বিষয়টি পুলিশ ও র‌্যাবকে জানানো হয়েছে।

মুন্নী সাহা প্রথম আলোকে বলেন, গত ৬ অক্টোবর নিজেকে ‘মোহাম্মদপুরের মোস্ট ওয়ান্টেড নবী’ পরিচয় দিয়ে একজন ফোন করে তাঁর কাছে পাঁচ কোটি টাকা চায়। এরপরদিনও ওই নম্বর থেকে গড়ে ২/৩ বার ফোন আসে, ফোন না ধরলে গালিগালাজ করে খুদে বার্তা পাঠানো হতো। সংশ্লিষ্ট ফোন কোম্পানিকে বিষয়টি জানানো হলে, ৮ অক্টোবর থেকে ভারতীয় একটি নম্বর থেকে ফোন করে গালিগালাজ শুরু করে হুমকিদাতা।
মুন্নী সাহা বলেন, প্রতিকার চেয়ে তিনি পুলিশের এক কর্মকর্তাকে ফোন করার পরে হুমকিদাতা বিষয়টি জেনে যায় এবং ফোন করে গালিগালাজ করে। বলে ‘তোর পুলিশ বাপ কিছুই করতে পারবে না’। সংশ্লিষ্ট ফোন কোম্পানিতে সাহায্য চেয়ে ফোন করার পরও হুমকিদাতা বিষয়টি জেনে যায় এবং এর জন্য গালিগালাজ করে।
মুন্নী সাহা বলেন, হুমকিদাতার নির্বিকার ভাব ও হুমকির ধরন দেখে মনে হচ্ছে এর পেছনে কোনও শক্তি কাজ করছে। তিনি জানান, পুলিশের মহাপরিদর্শককে লিখিতভাবে ও র্যাবের মহাপরিচালকের সঙ্গে দেখা করে বিষয়টি তাদের জানানো হয়েছে। এছাড়া মহানগর পুলিশ কমিশনার ও গোয়েন্দা পুলিশকেও (ডিবি) বিষয়টি জানানো হয়েছে। তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোকে জানানোর পর হুমকির মাত্রা আরও বেড়েছে।
মুন্নী সাহা বলেন, ‘সর্বশেষ গতকাল রোববার চাঁদার অঙ্ক বাড়িয়ে ১০ কোটি টাকা করা হয়েছে। এবং বলা হয়েছে আমাকে ‘হিট’ না করা পর্যন্ত দম নেবেন না তিনি।’

এ বিষয়ে জানতে চাইলে ডিবির উপ কমিশনার ও মহানগর পুলিশ কমিশনারের মুখপাত্র মনিরুল ইসলাম বলেন, যে নম্বরটি থেকে ফোন করা হচ্ছে তা ভুয়া পরিচয় ও ঠিকানা ব্যবহার করে নিবন্ধিত। তবে হুমকিদাতা বর্তমানে ভারতীয় সীমান্তের আশেপাশে অবস্থান করছে।

প্রথম আলো

2 Responses

Write a Comment»
  1. E Kon Deshe Bas korchi amra? ekoi Number theke phone asar por o ki humki data ke sonakto kora khub kothin ekta kaj ? PM ke email kore humki dile zodi sonakto kore bicharer sommukhin kora zai , ta hole ei soytan ke o sonakto kora somvob / asa kory khub shigroi ta somvob hobe / Munny Sahar jiboner nirapotta dabee janacchi

  2. খুবই দূঃখজনক ঘটনা । এত দিন শুনেছিলাম ব্যবসায়ীরাই কেবল চাদা সন্ত্রাসের স্বীকার । কিন্তু এখনতো দেখছি সাংবাদিকরাও । সাংবাদিকদের পক্ষে কি এতো টাকা যোগার করা সম্ভব ? কোথা থেকে মুন্নী শাহা এতো টাকা দিবে ? পাচ লক্ষ দশ টাকা হলে নাহয় চ্যানেলের মালিক পক্ষ বিবেচনা করতো । এতো টাকা মুন্নী কোথায় পাবে । তবে কি তাকে পেরেশান করার জন্য এমন করছে । মুন্নী সংবাদিকতায় নতুনত্য এনেছিল । মুন্নীর এই প্রতিভা নষ্ট করার চক্রান্ত চলছে ।

Leave a Reply