গজারিয়ার চরবলাকী থমথমে, ৩০০ পরিবার পালিয়ে বেড়াচ্ছে

আ.লীগ কর্মী হত্যা
ইউনিয়ন পরিষদের পরাজিত দুই চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে আওয়ামী লীগের কর্মী রফিকুল নিহত হওয়ার পর থমথমে অবস্থা বিরাজ করছে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার চরবলাকী গ্রামে। সেখানে বসানো হয়েছে অস্থায়ী পুলিশ ক্যাম্প। গ্রামের ৩০০ পরিবারের দেড় হাজারের বেশি মানুষ এখন পালিয়ে বেড়াচ্ছে।

স্থানীয় সূত্র জানায়, গ্রামছাড়া হওয়া পরিবারগুলোর মধ্যে যেমন রয়েছে দুই চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থক ও আত্মীয়স্বজন, তেমনি রয়েছে নিরীহ গ্রামবাসীও। সংঘর্ষের পর থেকে চরবলাকী খেয়াঘাটের বাজারের দোকানপাট বন্ধ রয়েছে। এমনকি গ্রামটির যোগাযোগের একমাত্র মাধ্যম পূর্ব ও পশ্চিম দিকের দুটি নদীর খেয়াঘাটে নৌকা চলাচলও বন্ধ রয়েছে।

খেয়া নৌকার দুই মাঝি গতকাল সোমবার জানান, নৌকা চলাচল বন্ধ রাখতে তাঁদের হুমকি দেওয়া হয়েছে। তবে কারা হুমকি দিচ্ছে, ভয়ে তা বলতে রাজি হননি তাঁরা।

স্থানীয় বাসিন্দা জুলেখা বিবি জানান, তাঁর ছেলে এবাদুল্লাহ সংঘর্ষে কোনো পক্ষের লোকই ছিলেন না। তবু ঘটনার দিন এবাদুল্লাহর মাছ ধরার নৌকা ভেঙে দেয় সংঘর্ষকারীরা। তাঁর দুই মেয়ে অসুস্থ। এবাদুল্লাহ গ্রামছাড়া হওয়ায় টাকার অভাবে তাঁদের চিকিৎসা হচ্ছে না।

মামলার তদন্ত কর্মকর্তা আ. মান্নান ফকির বলেন, রফিকুল খুনের ঘটনায় গত বৃহস্পতি ও শুক্রবার ১২ জনকে আটক করা হয়। তাঁদের মধ্যে এজাহারভুক্ত নাজমুল আলম ও আফসার উদ্দিনকে হত্যা মামলায় ও অপর ১০ জনকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু মিয়া জানান, চরবলাকী গ্রামে অস্থায়ী পুলিশ ক্যাম্প বসানো হয়েছে। গত রোববার রাতে এলাকার মসজিদে মাইকিং করে গ্রামের মানুষদের বাড়িতে ফেরার জন্য বলা হয়েছে।

রথম আলো

Leave a Reply