১৩ টি গাড়ী নিয়ে পদ্মার ডুবোচরে আটকা পড়েছে রো রো ফেরি বীর শ্রেষ্ট রুহুল আমিন

মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে
কাজী দীপু মুন্সীগঞ্জ থেকে : ১৩ টি যানবাহন নিয়ে পদ্মার ডুবো চরে আটকা পড়েছে বীর শ্রেষ্ঠ রুহুল আমিন নামের একটি রো রো ফেরি। মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে নতুন চ্যানেলে গতকাল সোমবার দুপুর ২টার দিকে ফেরিটি টার্ন নেবার সময় ডুবো চরে আটকে যায়। রাত ৮ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ফেরিটি উদ্ধারের চেষ্টা চলছে বলে জানা গেছে।

বিআইডব্লিউটিসির মাওয়া অফিসের মেরিন অফিসার আব্দুল ছোবহান জানান, কাওড়াকান্দি ঘাট থেকে ছেড়ে আসা রো রো ফেরি বীর শ্রেষ্ট রুহুল আমিন দুপুর ২টার দিকে কাউলিয়ার চরের নিকট সোমবার চালু হওয়া একটি নতুন চ্যানেলের মধ্যে ডুবো চরে আটকে যায়। এ সময় ফেরিটিতে ১১ টি যাত্রীবাহি বাস, ১টি হালকা গাড়ী ও ১ টি পন্যবাহি ট্রাক ছিল। ফেরিটি উদ্ধারে বিআইডব্লিটিএর উদ্ধারকারী জাহাজ আইটি-৩৯৭ দীর্ঘ ৭ ঘন্টা চেষ্টা চালিয়েও ফেরিটি উদ্ধার করতে সক্ষম হয়নি। কর্তৃপক্ষ জানিয়েছে, রাত সাড়ে ৮ টার দিকে জোয়ারের পানি এলে ফেরিটি উদ্ধার করা সম্ভব হতে পারে। এদিকে দীর্ঘ ক্ষন ফেরিটি চ্যানেলের মধ্যে আটকা থাকলেও বিকল্প পথে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। তবে নাব্যতা সংকটের কারণে ফেরিগুলো চলছে স্বল্প সংখ্যক গাড়ী নিয়ে।

==============================

মাওয়ার ডুবু চরে ফেরি আটকা

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : মাওয়া-কাওরাকান্দি নৌরুটের কাউলিয়ার চরের কাছে রো রো ফেরি বীর শ্রেষ্ঠ রুহুল আমিন ১৩টি যান নিয়ে ডুবু চরে আটকা পড়েছে। মাওয়াগামী ফেরিটি সোমবার বেলা আড়াই টায় আটকা পড়ে।

মাওয়াস্থ বিআইডব্লিউটিসির এজিএম আশিকুজ্জামান রাত সাড়ে ৭টায় জানান, ফেরিটি উদ্ধারের সব চেষ্টা চলছে। তবে জোয়ারে পানি বৃদ্ধি ছাড়া এটি উদ্ধার সম্ভব নয় বলে তিনি জানান। ১১টি বাস, একটি ট্রাক ও একটি প্রাইভেট কার নিয়ে ফেরিটি কাওড়াকান্দি থেকে দুপুরে রওনা হয়। মাঝ নদীতে এখন আটকা পড়া সহস্রাধিক যাত্রী পড়েছে মহাবিপাকে।

এছাড়াও নাব্য সঙ্কটের জন্য ধারণ ক্ষমতার চেয়ে কম যান নিয়ে অন্যান্য ফেরিগুলোও ঝুকি নিয়ে চলাচল করছে।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply