মহাসড়কের ঘন ঘন ডাকাতির মূল চক্র মুন্সীগঞ্জে গ্রেফতার

ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী. গাজীপুর এবং মুন্সীগঞ্জ মহাসড়কের ডাকাতিকালে বহু মানুষ হত্যা এবং কোটি কোটি টাকার সম্পদ লুট করেছে চক্রটি
মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : লুন্ঠিত মালামালসহ মহাসড়কগুলোতে ডাকাতির মূল চক্র মুন্সীগঞ্জের গজারিয়ায় গ্রেফতার হয়েছে। গ্রেফতারকৃত আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্যরা হচ্ছে- আমিরুল (৩০), ইলিয়াস (২৮), নাজমুল (২২), শাহিন ভুট্টো (৩০), মানিক (৩২), মোস্তাক (৪০) ও সাইদুর (৩০)। সোমবার গভীর রাতে তাদের পাকড়াও করে গজারিয়া থানা পুলিশ। ডাকাতিতে ব্যবহৃত ট্রাক এবং লুট করে নেয়া ২টন রড উদ্ধার করা হয়। এই ডাকাতদলটি ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী. গাজীপুর এবং মুন্সীগঞ্জসহ আশপাশের জেলায় মহাসড়কের বিভিন্ন ডাকাতির সাথে জড়িত থেকে বহু লোক হত্য এবং কোটি কোটি টাকার সম্পদ লুট করে বলে পুলিশের কাছে স্বীকার করেছে।

এই ডাকাতদলটির উৎপাত এত বেশী ছিল যে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুল ইসলামকে প্রধান ঢাকা ডিআইজি অফিস থেকে তিন জেলার পুলিশ কর্মকর্তার সমন্বয়ে ৫ সদস্য বিশিষ্ট একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়েছিল। এই কমিটির তত্ত্ববধানে ভিন্ন অভিযান চলছিল। যার চূড়ান্ত সফলতা আসে সোমবার রাতে।

মুন্সীগঞ্জ পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম জানান, গত ১৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৯ টার দিকে একটি রড বোঝাই ট্রাক গজারিয়া উপজেলার বালুয়াকান্দি এলাকায় এসে থামে। ট্রাক ড্রাইভার একটি দোকান থেকে চা পান করে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের নারায়ানগঞ্জের দিকে চলে যায়। বালুয়াকান্দি থেকে রড বোঝাই ট্রাকটিকে অন্য একটি ট্রাক অনুসরণ করে। পথিমধ্যে নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জের ভুলতা এলাকায় রড বোঝাই ট্রাকটি পৌঁছলে অনুসরণ করা ট্রাকটি গতিরোধ করে। পরে ট্রাক ড্রাইভারকে হত্যা করে রড বোঝাই ট্রাকটি ছিনতাই করে পালিয়ে যায়। ডাকাতরা ট্রাকের রড অন্যত্র বিক্রি করে দেয়। এর আগেই ট্রাকটি উদ্ধার করা হয়। গজারিয়া পুলিশ প্রথমে বিক্রি করা রডের দোকানের খবর পায়। সেখানকার সূত্র ধরে পুলিশ আমিরুলকে আটক করে। তার সুত্র ধরে পরে পুলিশ অন্য ৬ ডাকাতকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ ব্যাপারে গজারিয়া থানায় মামলা করা হয়েছে।

মুন্সিগঞ্জ নিউজ
==============

চালককে হত্যার পর রড ভর্তি ট্রাক ডাকাতি
অভিনব কায়দায় ৫ ডাকাতকে গ্রেফতার করেছে গজারিয়া পুলিশ

কাজী দীপু মুন্সীগঞ্জ থেকে :
চালককে হত্যা করে রড ভর্তি ট্রাক ডাকাতির ঘটনায় জড়িত ৫ ডাকাতকে সোমবার রাতে অভিনব কায়দায় গ্রেফতার করেছে মুন্সীগঞ্জের গজারিয়া থানা পুলিশ। মঙ্গলবার গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃত হলেন, ডাকাত সর্দার ভুট্টু রাঢ়ী, নাজমুল, আমিরুল ইসলাম, মামুন ও ইলিয়াছ আলী।

জানা গেছে, ডাকাতদের সেলফোনে পুলিশের কথা অনুযায়ী এক মহিলা প্রেমের অভিনয় করে গ্রেফতারকৃতদের গজারিয়া উপজেলাস্থ মেঘনা ভিলেজ পার্কে বেড়াতে আসতে বলে। এতে ডাকাত সর্দার ভুট্টুু রাঢ়ী ও নাজমুল সোমবার সন্ধায় প্রেমিকার সঙ্গে দেখা করতে মেঘনা ভিলেজ পার্কে গেলে ওত পেতে থাকা পুলিশ তাদের গ্রেফতার করে। এ সময় তারা চালককে হত্যা করে ট্রাক ডাকাতির ঘটনা স্বীকার করে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী রাতভর অভিযান চালিয়ে ঢাকার ডেমড়া এলাকা থেকে আমিরুল, মামুন ও ইলিয়াছ আলী নামের অপর ৩ ডাকাতকে গ্রেফতার করে।

পুলিশ জানায়, গত ১৬ সেপ্টেম্বর রাতে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের গজারিয়া উপজেলাধীন এলাকা থেকে ডাকাতদল রড ভর্তি ট্রাকের গতিরোধ ও চালককে হত্যা করে এবং হেলপাড়কে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে ট্রাক ডাকাতি করে নিয়ে যায়। ডাকাতরা লুণ্ঠিত ট্রাকের রড ৫ লাখ টাকা বিক্রি করেছে বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

Leave a Reply