লাঠিয়াল বাহিনী দিয়ে ফসল কেটে নিল প্রভাবশালীরা

প্রকাশ্য দিবালোকে মুন্সীগঞ্জ শহরের যোগিনীঘাট এলাকায় প্রভাবশালী ভূমিদস্যুরা পুলিশের উপস্থিতিতে ৫ শতাধিক লাঠিয়াল বাহিনী নিয়ে ৫ একর সম্পত্তির প্রায় ১ লাখ টাকার ফসল কেটে নিয়ে গেছে। এছাড়া তাদের বিরুদ্ধে জমি দখল করার অভিযোগ পাওয়া গেছে। পৌরসভার ৮ নং ওয়ার্ডে গতকাল সকাল ১০টায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পর আশপাশের জমির মালিকরা ভূমিদস্যুদের ভয়ে জমি নিয়ে ভীত সন্ত্রস্ত অবস্থায় দিন কাটাচ্ছে।

সূত্র জানায়, একই গ্রামের মো. আলমাছ মিয়া গত ১৯ জুন বাদী হয়ে যুগ্ম জেলা জজ প্রথম আদালতে একটি মামলা দায়ের করলে কোর্ট শান্তিশৃঙ্খলা ও স্থিতি বজায় রাখার জন্য নির্দেশ দেন। এই ঘটনায় উভয় পক্ষকে নালিশী সম্পত্তিতে না যাওয়ার জন্য নির্দেশ প্রদান করেন। এতে উভয় পক্ষ যার যার অবস্থানে থাকলেও গতকাল বুধবার আলী ইসলাম ও হানিফ মিয়ার নেতৃত্বে ৫ শতাধিক লাঠিয়াল বাহিনী নিয়ে বিবাদী শাহ আলম গংয়ের রোপণকৃত প্রায় ১ লাখ টাকার ধনচে ও পাট কেটে নিয়ে যায় এবং বাপ-দাদার জমিটুকু বেদখল করে নেয়। সকাল ১১টায় সরেজমিনে স্থানীয় সাংবাদিকরা উপস্থিত হয়ে এই চিত্র ধারণ করেন এবং দখলীয় জমির পাশে পুলিশের একটি গাড়ি থাকলেও কিছুক্ষণ পরে চলে যায়। এ বিষয়ে কোর্টর্ নির্দেশের এক প্রশ্নের জবাবে জবর দখলকারী আলমাছ মিয়ার ছেলে আলী ইসলাম ও হানিফ মিয়া বলেন, কোর্টে মামলা আছে দখল বা কাটার নির্দেশ কোর্ট দেয়নি। তবে থানা পুলিশ সব জানে। কান্নাজড়িত কণ্ঠে বিবাদী মো. শানু মিয়া বলেন, আদালতের নির্দেশ পুলিশকে অবগত করা সত্ত্বেও কোন কাজে আসেনি।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, জমি জবর দখল ও ধান, পাট, ধনচে কাটার বিষয়টি আমি জানি না এবং পুলিশ সেখানে এ কাজে যায়নি।

সংবাদ

Leave a Reply