মাওয়ায় অস্ত্রসহ আটক ৪ ‘ডাকাত’

মুন্সীগঞ্জের মাওয়া সি বোট ঘাট থেকে বুধবার রাতে ডাকাত সন্দেহে চারজনকে আটক করে পুলিশে দিয়েছে জনতা। এ সময় তাদের কাছ থেকে একটি শাটারগান ও চারটি ধারালো ছোরা উদ্ধার করা হয়েছে। এরা হলেন মুন্সীগঞ্জের শ্রীনগরের দেউলভোগ গ্রামের আ. করিম (১৯), মাদারীপুরের শিবচরের নিলক্ষী গ্রামের মো. মুন্না (২৫), মো. আরিফ (২২) ও মো. জুয়েল (১৯)।

এছাড়া তাদের সঙ্গে থাকা আরো দুইজন পালিয়ে গেছে বলে আটকরা পুলিশকে জানিয়েছে।

মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মো. তায়েফুজ্জামান জানান, রাত সোয়া ৮টার দিকে ছয় ব্যক্তি মাওয়া সি বোট ঘাট থেকে মাঝিকান্দি যাওয়ার জন্য সি বোটে ওঠে।

এ সময় স্থানীয় জনতা ও ঘাটের সি বোট চালকরা কয়েকজন যাত্রীকে ডাকাত বলে সন্দেহ হলে তল্লাশি শুরু করে।

এক জনের ব্যাগ থেকে একটি শাটারগান এবং অপর তিন জনের কাছ থেকে চারটি ধারালো ছোরা ও একটি স্কচটেপ উদ্ধার করা হয়।

তল্লাশিকালে দু’জন পালিয়ে যেতে সক্ষম হয়।

বোট চলাকালে পথে যাত্রীদের জিম্মি করে ডাকাতির পরিকল্পনা ছিল বলে তারা পুলিশকে জানিয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর
===================

মাওয়ায় অস্ত্রসহ ৪ ডাকাত গ্রেফতার

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : বুধবার রাতে লৌহজং উপজেলার মাওয়ায় সিবোর্টে ডাকাতির চেষ্টার সময় ৪ ডাকাতকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ১টি শাটার গান, ৪টি ধারালো ছোড়া ও একটি স্কচটেপ।

লৌহজং থানার ওসি আব্দুল্লাহ জানান, বুধবার রাত সোয়া ৮ টার দিকে ৬ ব্যক্তি মাওয়া সিবোট ঘাট থেকে মাঝিকান্দি যাবার উদ্দেশে সিবোটে উঠে। বোটটিতে আরো ৬ জন যাত্রী ছিল। এসময় স্থানীয় জনতা ও ঘাটের সিবোর্ট চালকদের কয়েক ব্যক্তিকে সন্দেহ হলে তারা যাত্রীদের তল্লাশি করার সিদ্ধান্ত নেয়। যাত্রীদের তল্লাশি করে এক জনের ব্যাগ হতে ১টি শাটারগান উদ্ধার করা হয়। বাকী ৩ জনের নিকট থেকে ৪টি ধারালো ছোড়া ও একটি স্কচটেপ উদ্ধার করা হয়। এ সময় মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার দেউলভোগ গ্রামের আ. করিম (১৯) এবং মাদারীপুর জেলার শিবচর উপজেলার নিলক্ষী গ্রামের মো. মুন্না (২৫), মো. আরিফ (২২) ও মো. জুয়েলকে(১৯) আটক করে পুলিশে সোপর্দ করা হয়। এদের সাথে থাকা আরও দুই ডাকা পালিয়ে যেতে সক্ষম হয়।

পথিমধ্যে যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতির চেষ্টার পরিকল্পনা ছিল বলে পুলিশের কাছে গ্রেফতারকৃতরা স্বীকার করেছে। এই ঘটনায় লৌহজং থানায় মামলা হয়েছে।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply