৭ দিন বিদ্যুত না থাকার প্রতিবাদে মানববন্ধণ ও সড়ক অবরোধ

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : টঙ্গীবাড়ি উপজেলার দক্ষিণ বেতকা গ্রামে সাতদিন বিদ্যুত না থাকার প্রতিবাদে শনিবার বিকালে মানববন্ধণ ও সড়ক অবরোধ করেছে গ্রামবাসী। নতুন বাজার এলাকায় ব্যারিকেট সৃষ্টি করলে দক্ষিণ বেতকা-টঙ্গীবাড়ি সড়কে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত আধা ঘন্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। গ্রামবাসী সফিকুর রহমান জানান, ১৬ অক্টোবর এই গ্রামের ট্রান্সফর্মাটি বিকল হয়ে যায়। সাথে সাথে পল্লী বিদ্যুত সমিতির টঙ্গীবাড়ির উপজেলা অফিসকে অবগত করলে সংশ্লিষ্ট ডিজিএম ৬৯ হাজার টাকা দাবী করে। অথচ বিগত ১৭ মার্চ একইভাবে বিকল হলে পরদিনই কোন টাকা ছাড়াই নতুন ট্রান্সফর্মা স্থাপন করা হয়।

এব্যাপারে ডিজিএম আকমল হোসেনের সত্যতা স্বীকার করে বলেন, ওভার লোডের কারণে পরপর দু’বার ট্রান্সফর্মাটি বিকল হয়ে, আগে টাকা ছাড়া স্থাপন করাটিই অনিয়ম হয়েছে। ট্রান্সফর্মার মূল্য ৬৯ হাজার টাকা দাবী করা হয়। অন্তত মেরামত খরচ ২৭ হাজার ৯শ’৭২ টাকা দিতেই হবে।

মানববন্ধণকারীরা শ্লোগান দেয়- “ঘুষখোর পল্লী বিদ্যুতের ডিজিএম আকমল হোসেনের শাস্তি চাই, প্রত্যাহার চাই।” এদিকে বিদ্যুতের অভাবে গ্রামটির শিক্ষার্থীদেরও পড়ালেখার মারাত্মক বিঘœ ঘটছে।

মুন্সিগঞ্জ নিউজ
===============

সাতদিন বিদ্যুত নেই একটি গ্রামে

সাতদিন বিদ্যুত না থাকার প্রতিবাদে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলায় মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে এলাকাবাসী।

শনিবার বিকালে দক্ষিণ বেতকা গ্রামের লোকজন এই মানববন্ধন করে।

নতুন বাজার এলাকায় অবরোধ করলে দক্ষিণ বেতকা-টঙ্গীবাড়ি সড়কে বিকাল ৪টা থেকে আধাঘন্টা যান চলাচল বন্ধ ছিল।

গ্রামের বাসিন্দা সফিকুর রহমান জানান, ১৬ অক্টোবর এই গ্রামের ট্রান্সফর্মারটি বিকল হয়ে যায়। বিষয়টি সঙ্গে সঙ্গে পল্লী বিদ্যুত সমিতির টঙ্গীবাড়ির উপজেলা অফিসকে জানানো হলে সংশ্লিষ্ট উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) এ কাজের জন্য ৬৯ হাজার টাকা দিতে হবে বলে জানান।

এ ব্যাপারে ডিজিএম আকমল হোসেন এর সত্যতা স্বীকার করে বলেন, ওভার লোডের কারণে পরপর দু’বার ট্রান্সফর্মাটি বিকল হয়ে যায়। ট্রান্সফর্মারটি পুনরায় চালু করতে ৬৯ হাজার টাকা লাগবে বলে তিনি জানান। অন্তত মেরামত খরচ ২৭ হাজার ৯৭২ টাকা দিতেই হবে।

বিডি নিউজ 24

Leave a Reply