৩ দিন পর ভেসে উঠল শিশু অপুর লাশ

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বাড়ৈখালী গ্রামের খাল থেকে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। অপু খন্দকার নামের এ শিশুটি একই গ্রামের শামীম খন্দকারের ছেলে। সে বাড়ৈখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র।

সোমবার সকাল নয়টায় একটি খালে তার লাশ ভেসে উঠতে দেখে এলাকাবাসী। এসময় তাকে উদ্ধার করে তার বাড়িতে নিয়ে গেলে সৃষ্টি হয় এক হৃদয়বিদারক দৃশ্যের।

খবর পেয়ে আত্মীয়-স্বজন, সহপাঠী ও বন্ধুরা ছুটে আসেন অপুকে এক নজর দেখতে। পরে স্কুলমাঠে তার লাশ নিয়ে গেলে শেষবারের মতো দেখতে আসেন শিক্ষক-অভিভাবক ও শিক্ষার্থীরা।

সহপাঠীরা জানায়, স্কুলের অংক পরীক্ষায় ফেল করায় তার মা তাকে বকুনি দেন। এরপর শনিবার শেষবারের মতো স্কুলে আসে সে। এরপর সহপাঠীদের কাছে বই-খাতা রেখে বাসায় পৌঁছে দেয়ার অনুরোধ করে পার্শ্ববর্তী সেতু থেকে খালে ঝাঁপ দেয়। সাঁতার না জানায় সঙ্গে সঙ্গেই পানিতে তলিয়ে যায় অপু। পরে ঘটনা জানাজানি হলে সবাই ঘটনাস্থলে এসে তাকে অনুসন্ধান করে।

প্রশাসনের সহযোগিতায় ওই খালে ডুবুরি নামানো হয়। কিন্তু কেউ তার খোঁজ পায়নি। দু’দিন পর সোমবার সকালে তার লাশ ভেসে ওঠে। এ খবরে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান জানান, ঘটনার দিন খবর পেয়ে ইউএনওসহ আমরা ঘটনাস্থলে গিয়ে ডুবুরি নামাই। কিন্তু লাশ পাওয়া যায়নি। সোমবার সকালে শিশুটির লাশ ভেসে ওঠে।

তিনি বলেন, “আমরা খুবই মর্মাহত। অভিভাবকদের এক্ষেত্রে আরো সচেতন হতে হবে।”

বার্তা২৪ ডটনেট
=======================

শ্রীনগরে নিখোঁজ স্কুল ছাত্রের লাশ উদ্ধার

কাজী দীপু মুন্সীগঞ্জ থেকে : মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বাড়ৈখালী খাল থেকে সোমবার অপু খন্দকার (১১) নামের নিখোঁজ এক স্কুল ছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ হওয়ার ৩ দিনের মাথায় খালের কচুরীপানার ভেতর ভাসমান অবস্থায় পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ হাসপাতাল মর্গে প্রেরন করে।

পুলিশ জানায়, সে পূর্ব বাড়ৈখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র। সে বাড়ৈখালী গ্রামের শামীম খন্দকারের ছেলে। গত শনিবার স্কুলে যাওয়ার সময় মায়ের কাছে টিফিন চেয়ে না পেয়ে সঙ্গে অভিমান করে সাঁতার না জানা স্কুল ছাত্র নিজ বাড়ির কাছে বাড়ৈখালী খালের পানিতে ঝাঁপ দেয়। পরে ফায়ার সার্ভিসের ডুবুরী দল খালের পানিতে খোজাঁখুজি করেও স্কুল ছাত্রের সন্ধান পাননি। এদিকে গতকাল সোমবার সকালে জেলেরা খালে মাছ শিকারে গেলে কচুরীপানার ভেতর তার লাশ ভেসে থাকতে দেখেন। পরে পুলিশ স্কুল ছাত্রের লাশ উদ্ধার করে।

Leave a Reply