মৃত্যুর হুমকি: জিডি করলেন মুন্নী সাহা

মৃত্যুর হুমকি দিয়ে পাঠানো চিঠি-বুলেট ও চন্দনকাঠের টুকরো পাবার পর বৃহস্পতিবার রাজধানীর গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন টিভি সাংবাদিক মুন্নী সাহা।

সাধারণ ডায়েরি করার বিষয়টি বার্তা২৪ ডটনেটকে বিষয়টি নিশ্চিত করেছেন এটিএন নিউজের বার্তা বিভাগের প্রধান মুন্নী সাহা।

তিনি বলেন, বুধবার অনেক রাতে তিনি ঢাকায় ফেরেন। বৃস্পতিবার দুপুর ১২টার দিকে একটি সাধারণ ডায়েরি করেন।

সাংবাদিক মুন্নী বার্তা২৪ ডটনেটকে বলেন, বুধবার অফিসের কাজে তিনি নারায়ণগঞ্জ ছিলেন। সন্ধ্যার পর একব্যক্তি এসে তার বাসায় একটি খাম দিয়ে যায়। এসময় সে নিজেকে জামান বলে পরিচয় দিয়ে বলে, খামে দিদির চশমা রয়েছে। এটা বাসায় পৌঁছে দেয়ার জন্য বাবু ভাই তাকে পাঠিয়েছে। এরপর সে দ্রত চলে যায়।

তিনি জানান, “ওই খাম হাতে পাওয়ার পর তার ভাই-বোনদের সন্দেহ হয়। কারণ তিনি চাশমা পড়েন না। খাম খুলে একটি কাঠের টুকরা ও চশমার খাপে দুটি বুলেট পায় তারা।”

মুন্নী সাহা বলেন, “তিনি নারায়ণগঞ্জে থাকায় বিষয়টি তখনই এটিএন নিউজ অফিসে জানান তার ছোট ভাই তপু। রাত আনুমানিক ৮টা বা সাড়ে ৮টার দিকে তপু বিষয়টি তাকেও জানান।”

মুন্নী সাহা বলেন, “‘বাবু’ বা ‘জামান’ নামে কাউকে তিনি চেনেন না।”

তিনি বলেন, “গত ৬ অক্টোর থেকে মো. নবী নামে পরিচয়দানকারী এক লোক নিজেকে সন্ত্রাসী বলে দাবি করে। নবী তার কাছে চাঁদা দাবি করে বেশ কয়েকবার ফোন করেছে। ৭ অক্টোবর তিনি বিষয়টি অনানুষ্ঠানিকভাবে প্রশাসনের প্রায় সব মহলে জানান। ১২ অক্টোবর পুলিশের মহা-পরিদর্শকের সঙ্গে সাক্ষাত করে বিষয়টি জানান। মহা-পরিদর্শক তাকে বিষয়টি লিখিতভাবে জানানোর পরামর্শ দিলে তিনি লিখিতভাবে বিষয়টি জানান।”

এটিএন নিউজের বার্তা প্রধান জানান, “নবী নামে পরিচয়দানকারী ওই ব্যক্তি প্রথম দিকে একটি সিটিসেল নাম্বার থেকে ফোন করতো। পরে একটি ভারতীয় নাম্বার থেকে ফোন করে তাকে গুলি করা ও হত্যার হুমকি দেয়।”

এছাড়া ফোন রিসিভি না করলে বাজে গালাগাল লেখে এস.এম.এস পাঠায় বলেও জানান মুন্নী সাহা।

তিনি বলেন, “ওইসব এসএমএস তিনি ফরওয়্যার্ড করে পুলিশ কর্তৃপক্ষকে পাঠিয়েছেন।”

মুন্নী সাহা বলেন, “প্রথম দিকে থানায় সাধারণ ডায়েরি না করে বিষয়টি পর‌্যবেক্ষণ করার চেষ্টা করেছিলেন, কেউ কি তাকে ডিস্টার্ব করার জন্য এসব করছে, না কারো অ্যাসাইনমেন্ট নিয়ে তা করছে।”

গুলশান থানার একজন উপ-পরিদর্শক ডায়েরি করার খবরটি নিশ্চিত করেছেন।

বার্তা২৪ ডটনেট

Leave a Reply