পদ্মা সেতু নির্মাণ অত্যন্ত জরুরি প্রধানমন্ত্রী

হুমায়ুন কবির খোকন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আঞ্চলিক সংযোগের পাশাপাশি দেশের দক্ষিণাঞ্চলের উন্নয়নে বাংলাদেশের জন্য পদ্মা সেতু নির্মাণ অত্যন্ত গুরুত্বপূর্ণ, খুবই জরুরি। গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত জাপানের নতুন রাষ্ট্রদূত সিরো সাডোসহিমা প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সৌজন্যসাক্ষাৎ করতে এলে তিনি একথা বলেন। বাসস

বৈঠকের পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের একথা জানান। পদ্মা সেতু নির্মাণ, পানি শোধনাগার এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) প্রকল্পে ৬৭ কোটি ডলার সরবরাহ করার প্রতিশ্র“তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপানকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী জাপানি দূতকে বাংলাদেশে স্বাগত জানান এবং দায়িত্ব পালনকালে সহযোগিতার আশ্বাস দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ও জাপানের মধ্যে অত্যন্ত চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক বিদ্যমান রয়েছে এবং জাপান বাংলাদেশের বিশ্বস্ত উন্নয়ন অংশীদার।

স্বাধীন বাংলাদেশকে প্রথমদিকেই জাপানের স্বীকৃতিদানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ আগামী বছর স্বাধীনতার ৪০তম বার্ষিকী উদযাপন করবে। তিনি স্বাধীনতাবার্ষিকী উদযাপনকালে জাপানের প্রধানমন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। সিরো সাডোসহিমা বঙ্গবন্ধুর স্মৃতি স্মরণ করে বলেন, মহান নেতা ১৯৭৩ সালে জাপান সফরে গেলে ছোটবেলায় তাকে দেখার সৌভাগ্য হয়েছিল। রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীকে অবহিত করেন যে, জাপানি উদ্যোক্তারা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী। রাষ্ট্রদূত জাপানের প্রধানমন্ত্রী ইয়োসিহিকো নোডা এবং বিদায়ী প্রধানমন্ত্রী নাওতোকানের একটি চিঠি শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন। এসময় অন্যদের মধ্যে অ্যাম্বাসেডর অ্যাট লার্জ এম জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব শেখ এম ওয়াহিদ-উজ-জামান ও প্রেস সচিব আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

আমাদের সময়

Leave a Reply