ইউপি চেয়ারম্যানকে প্রধান আসামী করে মামলা, গ্রেফতার ২

কোরবানীর গরুর হাটের টাকা ভাগাভাগি নিয়ে সংঘর্ষে
মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : কোরবানীর গরুর হাটের টাকা ভাগাভাগি নিয়ে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার আলদীতে সংঘর্ষের ঘটনায় কাঠাদিয়া-শিমুলিয়া ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদকে প্রধান আসামী করে মামলা হয়েছে। পুলিশ বৃহস্পতিবার রাতে আনোয়ার হোসেন (২৫) ও ইকবাল হোসেন (২২) নামের দু’ এজাহারভূক্ত আসামীকে গ্রেফতার করেছে। টঙ্গীবাড়ি থানার ওসি বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টায় জানান, মুজিবুর রহমান মেম্বার বাদী হয়ে ৫০ জনকে আসামী করে মামলা দায়ের করে। অন্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। এদিকে ইউপির চেয়ারম্যান নুর মোহাম্মদ সেল ফোনে দাবী করেছেন, ঘটনার সময় তিনি থানায় ছিলেন। এই সংঘর্ষের সাথে তিনি জড়িত নন। তবে বাদী মুজিবুর রহমান মেম্বার এই দবীকে প্রত্যাখান করে জানিয়েছেন, এই প্রধান আসামীর প্রত্যক্ষ উপস্থিতিতে এই সহিংসতা বাধে। পুলিশ প্রাথমিকভাবে ইউপি চেয়ারম্যানের জড়িত থাকার প্রমাণ পেয়েছেন বলে ওসি জানান। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এখনও সংঘর্ষে ব্যবহৃত অবৈধ অস্ত্র উদ্ধার না হওয়ায় গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক কাটেনি।

উল্লেখ্য বুধবার নূর মোহাম্মদ ও মজিবুর রহমান-শামসুদ্দিন মিয়া মেম্বার গ্র“পের মধ্যে ব্যাপক সংঘর্ষে ১৫ জন গুলিবিদ্ধসহ ৪০ জন আহত হয়।

মুন্সিগঞ্জ নিউজ
==============

ফলো আপ
টঙ্গিবাড়ীতে হাটের টাকা নিয়ে বন্দুক যুদ্ধের ঘটনায় ৫১ জনের বিরুদ্ধে মামলা ॥ গ্রেফতার ২

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার আলদীবাজারে পশুর হাটের লাভের টাকা ভাগাভাগিকে কেন্দ করে দু গ্র“পের বন্দুক যুদ্ধের ঘটনায় ৫১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার মজিবুর মেম্বার বাদী হয়ে টঙ্গিবাড়ী থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ আনোয়ার ও ইকবাল নামে ২ আসামিকে গ্রেফতার করে। মামলা দায়ের করার পর হতে উপজেলার পূর্ব আলদী গ্রাম ও কাঠাদিয় গ্রাম পুরুষ শূন্য অবস্থায় রয়েছে। আলদী বাজারে থমথমে অবস্থা বিরাজ করছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়ন ও র‌্যাব টহলরত অবস্থায় রয়েছে। টঙ্গিবাড়ী থানা ওসি কাজি দাউদ ইসলাম জানান, আলদি বাজারের নিরাপত্তা রক্ষায় সকল ধরনের ব্যাবস্থা গ্রহন করা হয়েছে। এ পর্যন্ত ২ জন আসামি গ্রেফতার করা হয়েছে । বাকিদের গ্রেফতার করার চেষ্টা চলছে। উল্লেখ্য পশুর হাটের লাভের টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে গত বুধবার উপজেলার কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান নুর মোহাম্মদ দেওয়ান ও স্থাণীয় ইউপি সদস্য মুজিবুর রহমনের সমর্থকদের দু গ্র“পের মধ্যে বন্দুক যুদ্ধে ১৯ জন গুলিবিদ্ধ সহ মোট ৭০ জন আহত হয়।

বিক্রমপুর চিত্র
====================

মুন্সীগঞ্জে ইউপি চেয়ারম্যানকে প্রধান করে মামলা

কোরবানীর পশুর হাটের ইজারার টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে দু’গ্রপের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনায় মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি থানায় কাঠাদিয়া-শিমুলিয়া ইউপির চেয়ারম্যান নুর মোহাম্মদকে প্রধান আসামি করে ৫১ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বন্দুকযুদ্ধের ঘটনায় ইউপি চেয়ারম্যানের দুই সমর্থককে গ্রেফতার করা হয়েছে।

আজ সকালে প্রতিপক্ষ গ্রুপের নেতা কাঠাদিয়া-শিমুলিয়া ইউপির সাবেক সদস্য মজিবুর রহমান বাদি হয়ে টঙ্গীবাড়ি থানায় ওই মামলাটি দায়ের করেন।

এদিকে, বন্দুকযুদ্ধের ঘটনায় বৃহস্পতিবার দিনভর জেলার টঙ্গীবাড়ি উপজেলার আলদী বাজারে থমথমে পরিস্থিতি বিরাজ করেছে। এদিন সারাবেলা বাজারের অধিকাংশ দোকানপাট বন্ধ থাকে। বাজারের দোকানীদের মধ্যে আতংক বিরাজ করছে।

টঙ্গীবাড়ি থানা পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে আলদী বাজার এলাকা থেকে ইউপি চেয়ারম্যানের সমর্থক ইকবালকে ও বুধবার দিবাগত রাতে কাঠাদিয়া গ্রাম থেকে অপর সমর্থক আনোয়ারকে পুলিশ গ্রেফতার করে। বর্তমানে বাজারের পরিস্থিতি শান্ত। তবে অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। বাজারে সার্বক্ষণিক অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

উল্লেখ্য, জেলার টঙ্গীবাড়ি উপজেলার আলদী বাজারের পশুর হাটের ইজারার টাকা ভাগভাগিকে কেন্দ্র করে গত বুধবার সকালে ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ ও ইউপি সদস্য শামসুদ্দিন-সাবেক ইউপি সদস্য মজিবুর রহমানের সমর্থক দু’গ্রপের মধ্যে বন্দুকযুদ্ধে ২০ জন গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক আহত হয়।

বার্তা২৪ ডটনেট

Leave a Reply