লৌহজংয়ে স্বামীর হাতে গৃহবধু খুন, দেড় মাসের সন্তান নিখোঁজ

ভালবেসে ধর্মান্তরিত হয়ে বিয়ে
মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : যৌতুকের দাবি পূরনে ব্যর্থ হওয়ায় লৌহজংয়ে স্বামী বাড়ির লোকজনের হাতে মিম আক্তার (১৯) নামের এক গৃহবধু প্রাণ হারিয়েছে। এই অভিযোগ করে মিমের ভাই সাগর সাহা জানান, ঘরে বোনের লাশ ফেলে রবিবার ভোর রাতে স্বামীসহ পরিবারের অন্য সদস্যরা পালিয়েছ।খুজে পাওয়া যাচ্ছেনা নিহত গৃহবধুর দেড় মাসের শিশু সন্তানকে। এ ঘটনায় এলাকায় অলোড়ন সৃষ্টি হয়েছে।

উপজেলা হলদিয়া গ্রামের নিমকি ব্যবসায়ী স্বপন সাহার মেয়ে তুলী রানী সাহা (১৯) পার্শবর্তী দক্ষিণ হলদিয়া গ্রামের জয়নাল শেখের ছেলে জুলহাস শেখকে ভালবেসে বছর খানেক আগে বিয়ে করে। বিয়ের আগে তুলী ইসলাম ধর্ম গ্রহন করে নাম রাখে মীম আক্তার। ধর্মান্তরের ফলে বাবা-মার সংসার ছেড়ে স্বামীর ঘরে চলে আসলেও বাবা-মায়ের সাথে কম-বেশি যোগাযোগ ছিল। সে প্রায় দেড় মাস আগে একটি কন্যা সন্তানের জন্ম দেয়।

কাঠ মিস্ত্রী জুলহাস আর মীমের সংসার ভাল চললেও দুই লাখ টাকা যৌতুকের জন্য মীমকে চাপ দিয়ে আসছিল জুলহাস। কিন্তু মীম পালিয়ে ধর্মান্তরিত হয়ে বিয়ে করায় বাবা-মায়ের কাছ থেকে টাকা চাইতে অস্বীকার করে। তারপরও জুলহাসের চাপাচাপিতে মীম তার বা-মায়ের কাছে জুলহাসের ব্যবসার জন্য এই টাকা চায়। এ ঘটনা মীমের বাবা-মা স্থানীয় শঙ্কর মেম্বারসহ কয়েকজন এলাকাবাসীকে জানালে তারা কোন প্রকার টাকা দিতে মানা করায় মীমের বাবা-মা টাকা দিতে আপারগতা প্রকাশ করে।

টাকা না পেয়ে জুলহাস প্রায়ই মীমের প্রতি অত্যাচার করত বলে জানা যায়। শনিবার মীমের মা মীমকে তাদের বাড়িতে আনার জন্য গেলে জুলহাসের পরিবার রাতে বাড়িতে পিকনিক আছে বলে তাকে যেতে দেয়নি। ওই রাতে জুলহাসের বাড়িতে উচ্চস্বরে ডেস্কসেটে মিউজিক বাজিয়ে ধুমধামের সাথে চলে পিকনিক পার্টি। মীমের স্বামী জুলহাস ও তার কয়েকজন বন্ধুবান্ধবসহ শ্বশুর-শশুড়ী ও ননদসহ অনেক লোকজনই রাত ভর ধূম-ধাম করে। রাত ৪ টা পর্যন্ত মিউজিক বাজানোর এক ফাঁকে মীমকে হত্যা করা হয় বলে এলাকাবাসী দাবি করে। মীমকে হত্যা করে মাইক্রোবাসে করে পরিবারের সকলকে নিয়ে পালিয়ে যায় স্বামী জুলহাস। যাবার পূর্বে পাশের বাড়ির লোকদের ডেকে বলে যায় মীম আত্মহত্যা করেছে।

সকালে এলাকাবাসী পুলিশকে খবর দিলে পুলিশ এসে লাশ ময়না তদন্ত্রের জন্য মুন্সীগঞ্জ মর্গে পাঠিয়েছে। এসময় খুজে পাওয়া যায়নি মীমের দেড় মাসের শিশু সন্তানকেও। জুলহাস তার সাথে সন্তানকে নিয়ে গেছে কিনা তাও কেউ বলতে পারেনি।

এ ঘটানায় মীমের বড় ভাই সাগর সাহা বাদী হয়ে লৌহজং থানায় যৌতুকের জন্য হত্যা মামলা দায়ের করেছে। মামলায় মীমের স্বামী জুলহাস শেখ, শ্বশুর জয়নাল শেখ, শাশুড়ী জোৎ¯œা বেগম ও ননদ শান্তা আক্তারসহ চারজনকে আসামী করা হয়েছে।

লৌহজং থানার ওসি (তদন্ত) মো. মাসুদ বলেছেন, লাশটি ঘরের ঘাট থেকে উদ্ধার করা হয়েছে। তবে ঘরের সিলিংয়ের সাথে একটি ওড়না বাধা রয়েছে। প্রথমিকভাবে ধারনা করা হচ্ছে- এটি একটি হত্যা। যৌতুকের জন্যই এমনটি হয়ে থাকতে পারে। তদন্ত ও ময়নাতদন্ত রিপোর্টের উপর ভিত্তি করেই মামলার পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। তবে এখনও কেউ গ্রেফতার হয়নি। পুলিশ অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply