এ বছর প্রবাস প্রজন্ম জাপান সম্মাননা পাচ্ছেন কণ্ঠশিল্পী ফাহমিদা নবী এবং বাংলাদেশি বংশোদ্ভূত জাপানি মডেল রোলা

রহমান মনি
চতুর্থ প্রবাস প্রজন্ম, জাপান সম্মাননা ২০১১ দেয়া হচ্ছে সঙ্গীত জগতের পরিচিত মুখ বিশিষ্ট কণ্ঠশিল্পী ফাহমিদা নবী এবং জাপানে বাংলাদেশি বংশোদ্ভূত এ সময়ের অত্যন্ত জনপ্রিয় মডেল, টিভি ব্যক্তিত্ব, সঙ্গীতশিল্পী রোলা। আগামী ২০ নভেম্বর ২০১১ টোকিওতে এক জাঁকজমক আয়োজনের মাধ্যমে এ সম্মাননা তাদের হাতে তুলে দেয়া হবে। এ উপলক্ষে ফাহমিদা নবী ছাড়াও বাংলাদেশ থেকে আরো আমন্ত্রিত হয়ে আসছেন সাংবাদিক, লেখক, সাপ্তাহিক সম্পাদক গোলাম মোর্তোজা।

জাপানে বেড়ে ওঠা প্রবাসী শিশু-কিশোরদের বাংলাদেশের সাহিত্য, সংস্কৃতি, ভাষা, ইতিহাস ও ঐতিহ্যের সঙ্গে সংশ্লিষ্ট রেখে শিশু-কিশোরদের জীবনে মননে দেশ, মাটি ও মানুষের নিরবচ্ছিন্ন সুরধারা সঞ্চারের লক্ষ্যে ২০০৭ সালে জন্ম নেয়া একমাত্র শিশু-কিশোর সংগঠন ‘প্রবাস প্রজন্ম জাপান’ যাত্রা শুরু করে। সেই থেকে নিয়মিতভাবে প্রতি বছর প্রবাস প্রজন্ম, জাপান বার্ষিক আয়োজনের মাধ্যমে শিশু-কিশোরদের উৎসাহ দেয়ার জন্য বাংলাদেশের স্বনামধন্য ব্যক্তিদের আমন্ত্রণ জানিয়ে ‘সম্মাননা’ দিয়ে আসছে। অনুষ্ঠানটি দুই প্রজন্মের মিলনমেলা হিসেবে খ্যাত।

এই পর্যন্ত যারা এই সম্মাননা পেয়েছেন তারা হলেন বিশিষ্ট সাহিত্যিক, শিক্ষক ও গবেষক ড. মুহাম্মদ জাফর ইকবাল, শিশু সাহিত্যিক ও মিডিয়া ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর, বিশিষ্ট সাংবাদিক, লেখক গোলাম মোর্তোজা, বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা।

শুভেচ্ছান্তে

সদস্য সচিব
প্রবাস প্রজন্ম, জাপান
ফোন : +৮১০০৯০৯২২০৭
E-mail : rahmanmoni@gmail.com

Leave a Reply