সরকার ভর্তুকি তুলে নিয়ে কৃষকের কষ্ট বাড়িয়ে তুলছে ॥ বি. চৌধুরী

বিকল্পধারার প্রেসিডেন্ট ডা. বি. চৌধুরী বলেন, বাংলাদেশের কৃষকরা ভাল নেই। কৃষির ওপর থেকে একের পর এক ভর্তুকি তুলে নিয়ে কৃষকের কষ্টকে সরকার আরও বাড়িয়ে তুলছে। অন্যদিকে কৃষকের উৎপাদন খরচ বেশি অথচ কৃষি পণ্যের ন্যায্য দাম পাচ্ছে না। বাজারে নিত্যপণ্যের দাম বেশি হওয়ায় শ্রমিক ও স্বল্প আয়ের মানুষের জীবন-ধারণ কঠিন হয়ে পড়েছে। দেশের মানুষ ভাল নেই। এখন রাজনৈতিক কর্মসূচী দিতে হবে। দেশের মানুষের জন্য বিকল্পধারাকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে হবে।

শুক্রবার বিকেলে বিকল্পধারা বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত কেন্দ্রীয় নির্বাহী কমিটির বৈঠকে তিনি একথা বলেন। সভায় দেশের অর্থনৈতিক ও সামজিক নিরাপত্তা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়েও বিসত্মারিত আলোচনা করেন নেতৃবৃন্দ। দলের মহাসচিব মেজর (অব) আবদুল মান্নান বলেন, বর্তমান সরকার বাংলাদেশের সবচেয়ে ব্যর্থ সরকার। পদ্মা সেতুর দুর্নীতির কারণে সারাবিশ্বে বাংলাদেশকে লজ্জায় ডুবিয়েছে। তারা এখন এয়ারপোর্ট করতে চায় চর বিলাসে। তিনি নতুন বিমানবন্দরের বিরোধিতা করে বলেন, এ সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী ডিসেম্বরে বাগেরহাট, নাটোর ও রাজশাহী, জানুয়ারিতে কিশোরগঞ্জে, ফেব্রুয়ারিতে লক্ষ্মীপুরে এবং মার্চে রংপুরে কর্মী সম্মেলন অনুষ্ঠিত হবে। বৈঠকে বি. চৌধুরী এ্যাডভোকেট খন্দকার জুবাইয়ের হোসেন ও আক্তারুজ্জামান বাবলুকে তাঁর ব্যক্তিগত সহকারী হিসেবে নিয়োগ দেন।

সভায় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ড. নূরুল আমিন ব্যাপারী, ডা. আবু মোজাফ্ফর আহমেদ, সাবেক রাষ্টৃদূত আব্দুর রহমান, সহ-সভাপতি কমান্ডার (অব) শহিদুর রহমান, শাহ আহমেদ বাদল, ইঞ্জিনিয়ার মোঃ ইউসুফ, মাহবুব আলী, ভূদেব চক্রবর্তী, মোঃ মোহসিন, যুগ্ম-মহাসচিব (খুলনা) বেগ মাহাতাব, যুগ্ম-মহাসচিব (চট্টগ্রাম) কামরুল হাসান, দফতর সম্পাদক মোঃ ওয়াসিমুল ইসলাম ও সহ দফতর সম্পাদক আমিনুল ইসলাম বুলু।

জনকন্ঠ

Leave a Reply