জামাল হত্যায় ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে আসামী গনি মিয়া

মুন্সীগঞ্জে বালু নিয়ে সংঘর্ষ
মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : মুন্সীগঞ্জে ধলেশ্বরী নদীতে বালু নিয়ে সংঘর্ষে নিহত জামাল হোসেন(৪০) হত্যার কথা স্বীকার করেছে গনি মিয়া (৪৫) নামের বাল্কহেট সুকানি। রবিবার মুন্সীগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাছে ১৬৪ ধারায় দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বাল্কহেট সুকানি জানান, সংঘর্ষের এক পর্যায়ে টোল আদায়ের ট্রলার থেকে জামাল হোসেনকে টেনে চলন্ত বাল্কহেটে নিয়ে আসে। এরপর বাঁশ দিয়ে পিটিয়ে আহত করার পর জীবিত অবস্থায়ই জমাট সিমেন্টের বস্তার সাথে বেধে মেঘনায় ফেলে দেয়। এই হত্যাকান্ডে পাঁচজন অংশ নেয়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্টেট শাহানা হক সিদ্দিকার খাস কামরায় বেলা ১২টা থেকে ৩টা পর্যন্ত ৩ ঘন্টা ধরে এই জবানবন্দি রেকর্ড করা হয়।

এই তথ্য নিশ্চিত করে মুন্সীগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) মো. মুজিবুর রহমান জানান, এটি গত ১৫ অক্টোবরের ঘটনা। ৯ দিন পরে ২৩ অক্টোবর তার লাশ মেঘনায় ভেসে উঠে। পরে পুলিশ নানা সূত্র ধরে গনি মিয়াকে খুলনা থেকে গ্রেফতার করে আনে। গনি মিয়া খুলনার রূপসা উপজেলার দেয়ারা গ্রামের আইয়ুব আলীর পুত্র। ঘটনার দিনই পুলিশ হত্যায় ব্যবহৃত মামা ভাগ্নে-৩ নামের বাল্কহেটটি মেঘনা সেতুর কাছ থেকে জব্দ করেছে।

শহরের উত্তর ইসলামপুর গ্রামের মৃত ফুল চাঁন মাদবরের পুত্র জামাল হোসেন বালু মহলের টোল আদায়ের কাজ করতো। টোলের টোকেন কাটা নিয়েই সংঘর্ষ বাধে। ঘটনার মাত্র দেড়মাস আগে বিয়ে হওয়া জামাল হোসেনের বিধবা স্ত্রী পান্না বেগম স্বীকারোক্তিমূলক জবানবন্দি শুনে কান্নায় ভেঙ্গে পড়ে। এই ঘটনায় জামাল হোসেনের ভাই রতন মিয়া বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করে।

মুন্সীগঞ্জ সদর থানার ওসি মো. শহিদুল ইসলাম হত্যাকান্ডে অংশ নেয়া অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে উল্লেখ করে রাতে জানান, বালু মহলের টোকেন কাটা নিয়েই বিরোধের এক পর্যায়ে সংঘর্ষ বাধে। বালুর টোল আদায়ের টোকেন কাটা নিয়ে বালু মহলের দু’টি ইজারাদার সিন্ডিকেটের মধ্যে বিরোধ রয়েছে। এর আগে নারায়ণগঞ্জের চাঁন মিয়া সিন্ডিকেটের হামলায় মামুন নামের আরেক টোল আদায়কারী ধলেশ্বরী নদীতে নিহত হয়।
মুন্সীগঞ্জ শহরের দেওভোগে বাসিন্দা মামুনের পরিবারে কান্না না থামতেই জামালে পরিবারে কান্না রোল। ওসি জানান, দু’টি হত্যাকান্ড নিয়েই পুলিশ সাধ্যানুযায়ী চেষ্টা চালাচ্ছে।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply