আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস অনুষ্ঠিত

সনাক ও মহিলা পরিষদের উদ্যোগে
মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক)-মুন্সীগঞ্জ ও বাংলাদেশ মহিলা পরিষদ মুন্সীগঞ্জ জেলা শাখার যৌথ উদ্যোগে শুক্রবার আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচন সভা অনুষ্ঠিত হয়েছে।

সকাল সাড়ে ১০টায় জেলা শিল্পকলা একাডেমির চত্বর থেকে র‌্যালি শুরু হয়ে সুপারমার্কেট চত্বরে শেষ হয় । র‌্যালিতে নেতৃত্ব দেন সনাক আহ্বায়ক খালেদা খানম, বাংলাদেশ মহিলা পরিষদের লিগ্যাল এইড বিষয়ক সম্পাদক এড. রোজিনা ইয়াসমিন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা, সহকারি কমিশনার সদর লাবণী চাকমা, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মেহেরুননেসা নাজমা ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আলেয়া ফেরদৌসি। র‌্যালিতে অংশগ্রহণ করেন সনাক সদস্যবৃন্দ, বাংলাদেশ মহিলা পরিষদ এর সদস্যবৃন্দ, স্বজন সদস্যবৃন্দ, ইয়েস সদস্যবৃন্দ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ।

র‌্যালি শেষে সুপারমার্কেট চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার সভাপত্বিত করেন সনাক আহ্বায়ক খালেদা খানম এবং সভা সঞ্চালনা করেন সনাক সদস্য তানভীর হাসান। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শাহিনা খাতুন। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সনাকের জেন্ডার বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক ছাবেরা আক্তার ছবি। এছাড়াও আরো বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা পরিষদের নেতৃবৃন্দ, মুন্সীগঞ্জ থিয়েটারের সভাপতি হুমায়ুন ফরীদি, মুন্সীগঞ্জ পৌরসভার নারী কাউন্সিলর নার্গিস আক্তার এবং র‌্যালিতে নেতৃত্বদানকারী বিশেষ অতিথিবৃন্দ।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply