মাওয়ায় ২৬ যান নিয়ে ডুবে চরে ফেরি আটকা

সহ্রাধিক যাত্রীর অবর্ণণীয় দুভোর্গ
মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : মাওয়া-কাওড়াকান্দি নৌ রুটের কবুতরখোলা চ্যানেলের মুখে ২৬ যান নিয়ে বুধবার রাতে রো রো ফেরি বীর শ্রেষ্ঠ রুহুল আমিন আটকা পড়েছে। ২৬ যানসহ সহ্রাধিক যাত্রী শীতের মধ্যে মাঝ পদ্মায় অবর্ণণীয় দুভোর্গে পড়েছে। বিআইডব্লিউটিসির ম্যানেজার সিরাজুল হক রাতে জানান, পৌনে চার ঘন্টার উদ্ধারের চেষ্টা ব্যর্থ হওয়ায় এখন জোয়ারে অপেক্ষায় প্রহর গুনতে হচ্ছে। পানি বৃদ্ধি ছাড়া বিশাল এই ফেরিটি উদ্ধার করা সম্ভব হচ্ছে না।

মাওয়া থেকে কাওড়াকান্দি যাওয়ার পথে সন্ধ্যা সাড়ে ৬টায় ফেরিটি আটকা পড়ে। সাথে সাথেই উদ্ধাকারী জাহাজ গিয়ে ফেরিটি উদ্ধারের সব চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। এদিকে বুধবার সকাল থেকেই নাব্য সঙ্কটের কারণে মাগুরখন্ড চ্যানেলে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। শুধু মাওয়ায় আসার জন্য ব্যবহৃত কবুতরখোলা-কাউলিয়ার চর- হাজরা চ্যানেলেই ফেরি আসা যাওয়া করছে। কিন্তু এই চ্যানেলটির প্রস্তততা কম। তা ছাড়া নাব্য সঙ্কটে গুরুত্বপূর্ণ ঢাকা-মাওয়া- খুলনা রুটের এই ফেরি সার্ভিসই বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। রো রো ফেরি বীর শ্রেষ্ঠ রুহুল আমিন চ্যানেলে মুখে আটকা পড়ায় পাশে জায়গা থাকায় অন্য ফেরি চলাচল করতে পারছে। কিন্তু চ্যানেলের ভেতরে আটকা পড়লে পুরো সার্ভিসই বন্ধ হত।

এদিকে মাগুরখন্ড চ্যানেল বন্ধ হওয়ার ১২ ঘন্টা পরও সেটি সচলে কোন ড্রেজিং কার্যক্রম শুরু হয়নি বলে সিরাজুল হক রাতে জানিয়েছেন।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply