আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ২০১১ পালিত

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : মুন্সীগঞ্জে ২০তম আন্তর্জাতিক প্রতিবন্ধি দিবস উপলক্ষ্যে শনিবার এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালীটি জেলা প্রশাসক কার্যালয় হতে শুরু করে জেলা পরিষদ কার্যালয়ে এসে শেষ হয়। উক্ত র‌্যালীতে জেলা প্রশাসন কার্যালয়, জেলা সমাজসেবা কার্যালয় ও সনাকসহ বিভিন্ন এলাকা হতে আগত প্রতিবন্ধি সদস্য ও অন্যান্য সংগঠন অংশগ্রহণ করে। দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে “উন্নয়নে সম্পৃক্ত প্রতিবন্ধী ব্যক্তি : সবার জন্য সুন্দর এক পৃথিবী”।

র‌্যালী শেষে জেলা পরিষদ কার্যালয়ের সভা কক্ষে উপজেলা সমাজসেবা কর্মকর্তা আইয়ুব আলী খানের সঞ্চালনায় ও মো. আজিজুল হকের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. আজিজুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. মোফাজ্জেল হোসেন। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য প্রদান করেন তানভীর হাসান ও ডাঃ রুহুল আমিন।

প্রধান অতিথি আগত প্রতিবন্ধি সদস্যদের খোঁজ খবর নেন এবং বিভিন্ন ভাতাদি ও সুযোগ সুবিধা প্রাপ্তিতে তারা কোন সমস্যার সম্মুখিন হচ্ছেন কিনা জনতে চান। আলোচনায় প্রতিবন্ধিদের কল্যানে সরকারের গৃহিত বিভিন্ন কর্মসূচীর কথা উল্লেখ করেন। তিনি বলেন প্রতিবন্ধিদের বিভিন্ন প্রতিকুলতা দূর করে তাদের অবস্থার উন্নয়নের মাধ্যমে দেশের প্রকৃত উন্নয়নে তাদের ভূমিকা বৃদ্ধিতে সবরকম কর্মসূচী বাস্তবায়নের তাগিদ প্রদান করেন।

জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তর আয়োজিত এবং জেলা পরিষদ ও সচেতন নাগরিক কমিটির (সনাক) সহযোগিতায় এই বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply