মুন্সীগঞ্জে একাধিক সাংবাদিক লাঞ্ছিত

মুন্সীগঞ্জে জেলা প্রশাসকের কক্ষে বৃহস্পতিবার পুলিশ সুপারের হাতে লাঞ্ছিত হয়েছে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের একাধিক সাংবাদিক। এ ঘটনায় তাৎক্ষনিক সাংবাদিকরা প্রেসক্লাব মিলনায়তনে জরুরী সভা করে নিন্দা জ্ঞাপন করে তিন দিনের প্রতিবাদ কর্মসূচী ঘোষণা করেন। বর্তমানে সাংবাদিকদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

দীর্ঘদিন ধরে মুন্সীগঞ্জ প্রেসক্লাব অবৈধভাবে দখল করে রেখেছিল সুবিধাভোগী কিছু সাংবাদিক। এক তলবি সভার মাধ্যমে একটি জাতীয় দৈনিকের জেলা প্রতিনিধি শহীদ-ই-হাসান তুহিনকে সভাপতি ও জেলা প্রতিনিধি কাজী সাবিবর আহমেদ দীপুকে সাধারণ সম্পাদক, সাংবাদিক মু. আবুসাঈদ সোহানকে কোষাধ্যক্ষ করে ৭ সদস্যের কার্যকরী কমিটি গঠন করে প্রেসক্লাব সচলের উদ্যোগ নেয়া হয়। এতে কতিপয় সুবিধাভোগী সাংবাদিক প্রশাসনের কাছে ধর্ণা দিলে জেলা প্রশাসক মো. আজিজুল আলম ও পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম সমস্যা নিরসনের লক্ষ্যে নতুন কার্যকরী কমিটিকে নিয়ে আলোচনা করতে বৃহস্পতিবার জেলা প্রশাসকের কক্ষে যাওয়ার আহবান জানান।

সাংবাদিকরা জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাহফুজুল হক বুধবার রাতে জেলা প্রশাসকের কার্যালয় থেকে সেলফোনে বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সভাকক্ষে মতবিনিময় সভায় যোগদান করতে বলেন। তাদের আহ্বানে সাড়া দিয়ে বৃহস্পতিবার সকালে সকল সাংবাদিকবৃন্দ জেলা প্রশাসকের কক্ষে মতবিনিময় সভায় উপস্থিত হয়। সভা চলার এক পর্যায় পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম উত্তেজিত হয়ে গ্রেপ্তারের হুমকি দিয়ে সাংবাদিকদেরকে বের করে দেন। এ সময় সদর সার্কেল এ.এস.পি শাহেদ ফেরদৌসও সাংবাদিকদের সঙ্গে দুর্বব্যহার করেন। এতে সাংবাদিকরা তাৎক্ষনিক ভাবে প্রেসক্লাবে গিয়ে জরুরী প্রতিবাদ সভা করে। প্রতিবাদ সভায় প্রেসক্লাবের সভাপতি শহীদ-ই-হাসান তুহিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী সাব্বির আহম্মেদ দীপু, সাবেক আহ্বায়ক মঞ্জুর মোর্শেদ, সাংবাদিক আতিকুর রহমান টিপু, সাংবাদিক মোজাম্মেল হোসেন সজল, মু. আবুসাঈদ সোহান, মো. মাহবুবুর রহমান, ভবতোষ চৌধুরী নুপুর, সুজন হায়দার জনি, আব্দুস সালাম, মাঈন উদ্দিন সুমন, মো. সুজনসহ প্রিন্টমিডিয়ার সাংবাদিকবৃন্দ।

প্রেসক্লাবের সভাপতি ও সাধারন সম্পাদককে মিথ্যা কথা বলে জেলা প্রশাসকের কার্যালয়ে ডেকে লাঞ্ছিত করার ঘটনা ঘটে বলে সাংবাদিকরা দাবি করেছেন।

এ প্রসঙ্গে পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম জানান, উত্তেজনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করা হয়েছে। এতে কেউ মনে কষ্ট পেলে দুঃখ প্রকাশ করেন পুলিশ সুপার।

বাংলাটাইমস টুয়েন্টিফোর ডটকম

=====================

জেলা প্রশাসকের কক্ষে সাংবাদিকদের লাঞ্ছিত

মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের একাধিক সাংবাদিককে জেলা প্রশাসকের কক্ষে ডেকে নিয়ে লাঞ্চিত করেছেন পুলিশ সুপার। বৃহস্পতিবার এ ঘটনায় সাংবাদিকরা প্রেস ক্লাব মিলনায়তনে জরুরি সভা করে নিন্দা জানায় এবং তিনদিনের প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেন।

জানা যায়, দীর্ঘদিন ধরে মুন্সীগঞ্জ প্রেস ক্লাব অবৈধভাবে দখল করে রেখেছিল সুবিধাভোগী কিছু সাংবাদিক। পরে প্রেস ক্লাব সচলের উদ্যোগ নেয়া হয়। এ সভার মাধ্যমে দৈনিক যায়যায়দিন পত্রিকার জেলা প্রতিনিধি শহীদ-ই-হাসান তুহিনকে সভাপতি ও দৈনিক আমাদের সময়ের জেলা প্রতিনিধি কাজী সাবিবর আহমেদ দীপুকে সাধারণ সম্পাদক, বার্তা২৪ ডটনেট এর প্রতিনিধি মু. আবু সাঈদ সোহানকে কোষাধ্যক্ষ করে সাত সদস্যের কার্যকরী কমিটি গঠন করা হয়।

এতে ওই সুবিধাভোগী সাংবাদিকরা প্রশাসনের কাছে নালিশ জানালে জেলা প্রশাসক মো. আজিজুল আলম ও পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম সমস্যা সমাধানের জন্য নতুন কমিটিকে আলোচনার জন্য বৃহস্পতিবার জেলা প্রশাসকের কক্ষে আহবান জানান।

সাংবাদিকরা জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাহফুজুল হক বুধবার রাতে জেলা প্রশাসকের কার্যালয় থেকে সেলফোনে বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সভাকক্ষে মতবিনিময় সভায় যোগদান করতে বলেন। তাদের আহবানে সাড়া দিয়ে আজ সকালে সাংবাদিকরা জেলা প্রশাসকের কক্ষে সভায় উপস্থিত হয়।

সভার এক পর্যায়ে পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম উত্তেজিত হয়ে গ্রেফতারের হুমকি দিয়ে সাংবাদিকদেরকে বের করে দেন। এ সময় সদর সার্কেল এএসপি শাহেদ ফেরদৌসও সাংবাদিকদের সঙ্গে খারাপ ব্যবহার করেন।

এতে সাংবাদিকরা তাৎক্ষণিকভাবে প্রেস ক্লাবে জরুরি প্রতিবাদ সভা করেন। প্রতিবাদ সভায় প্রেস ক্লাবের সভাপতি শহীদ-ই-হাসান তুহিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কাজী সাবিবর আহম্মেদ দীপু, দৈনিক ইনকিলাবের জেলা প্রতিনিধি মঞ্জুর মোর্শেদ, দৈনিক বাংলাবাজার পত্রিকার প্রতিনিধি আতিকুর রহমান টিপু, আজকালের খবর প্রতিনিধি ও সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন সজল, বার্তা২৪ ডটনেট এর প্রতিনিধি মু. আবুসাঈদ সোহান, দৈনিক আমার দেশ প্রতিনিধি মো. মাহবুবুর রহমান প্রমুখ।

এ প্রসঙ্গে পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম জানান, উত্তেজনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করা হয়েছে। উদ্ভুত পরিস্থিতির জন্য পুলিশ সুপার দুঃখ প্রকাশ করেন।

বার্তা২৪ ডটনেট

Leave a Reply