ধলেশ্বরী থেকে গুলিবিদ্ধ ৩ লাশ উদ্ধার

মুন্সীগঞ্জের ধলেশ্বরী নদী থেকে মঙ্গলবার দুপরে অজ্ঞাত গুলিবিদ্ধ তিন যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। লাশগুলো ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। জানা গেছে, এলাকাবাসীর খবর পেয়ে মঙ্গলবার দুপুরে পুলিশ ধলেশ্বরী নদীর নয়াগাঁও, হাটলক্ষিগঞ্জ ও মোল্লাচর এলাকা থেকে পৃথকভাবে অজ্ঞাত তিন যুবকের লাশ উদ্ধার করে।

মুক্তারপুর নৌ পুলিশ ফাড়িঁর ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, ধারণা করছি উদ্ধারকৃতদের অন্য অন্য কোথাও গুলি করে হত্যার পর নদীতে ফেলে দেয়া হয়েছে। প্রত্যেকের হাত পেছন দিক করে বাধা ছিল এবং এদের প্রত্যেকের বয়স আনুমানিক ৩৫ থেকে ৪০। এ ঘটনায় মামলা হয়েছে।

বার্তা২৪
===========

গুলিবিদ্ধ আরো তিনটি লাশ ধলেশ্বরীতে

মুন্সীগঞ্জে ধলেশ্বরী নদী থেকে আরো তিনটি লাশ উদ্ধার করেছে পুলিশ, যাদের কারো পরিচয় পাওয়া যায়নি।

মঙ্গলবার দুপুরে অজ্ঞাত পরিচয়ের তিন যুবকের লাশ উদ্ধার করা হয়। পুলিশ ধারণা করছে, তিন জনকেই গুলি চালিয়ে হত্যার পর বস্তা বেঁধে নদীতে ডুবিয়ে দেওয়া হয়।

কয়েকদিন আগে ধলেশ্বরী নদী থেকে আরো তিনটি লাশ উদ্ধার করা হয়েছিলো, যার একটি ছিলো ঢাকার ৫০ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সাবেক সভাপতি ইসমাইল হোসেনের।

ছাত্রদলের অভিযোগ, ইসমাইলসহ সংগঠনের তিন নেতা-কর্মীকে গত ২৮ নভেম্বর আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা হাতিরপুল থেকে তুলে নিয়ে যায়। অন্য দুজনের কোনো সন্ধান এখনো পাওয়া যায়নি।

স¤প্রতি দেশে আইন-শৃঙ্খলা বাহিনী বিশেষ করে র‌্যাবের পরিচয়ে ধরে নেওয়ার কয়েকটি ঘটনা ঘটেছে, যাদের লাশ পরে পাওয়া গেছে।

এ ধরনের হত্যাকাণ্ড বেড়ে যাওয়ায় বিভিন্ন মানবাধিকার সংগঠন উদ্বেগ প্রকাশ করে আসছে। এ রহস্য ভেদ করতে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমান সরকারের প্রতি তাগিদ দিয়েছেন।

মুন্সীগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান সাংবাদিকদের জানান, লঞ্চ ঘাটের পাশে অল্প সময়ের ব্যবধানে লাশ তিনটি ভেসে ওঠে।

“কেউ তাদের হত্যার পর হাত-পা দড়ি দিয়ে এবং পেটের ওপর সিমেন্টের বস্তা বেঁধে নদীতে ফেলে দেয় বলে মনে হচ্ছে”, বলেন তিনি।

এসআই জানান, নিহত তিন জনের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আঘাতটি গুলির।

পচন ধরা লাশ তিনটি ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
==============

Leave a Reply