গুপ্তহত্যায় মর্গে পড়ে থাকা ৩ লাশ বেওয়ারিশ দাফন

সেতু ইসলাম, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জ শহর লাগোয়া ধলেশ্বরীতে ৫ দিনের ব্যবধানে ৫ লাশ উদ্ধারের ঘটনায় মর্গে থাকা ৩ লাশের পরিচয় গতকালও পাওয়া যায়নি। এতে মর্গের ওই ৩ লাশ গতকাল শনিবার দুপুরে বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়েছে। মর্গে থাকা লাশগুলোতে পচন ধরে দুর্গন্ধ ছড়িয়ে পড়ায় শনিবার দুপুর দেড়টার দিকে শহরের কাছে কাটাখালী কবরস্থানে মুন্সীগঞ্জ পৌরসভার তত্ত্বাবধানে অজ্ঞাতপরিচয়ের ওই ৩ লাশ দাফন করা হয়। এদিকে ধলেশ্বরীর অরক্ষিত নৌপথে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে শনিবার। একের পর এক লাশ উদ্ধারের ঘটনায় মুন্সীগঞ্জের জেলা পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম স্থানীয় নৌফাঁড়ি পুলিশকে সর্বোচ্চ সতর্কতা অবস্থায় থাকার নির্দেশ দিয়েছেন। তিনি জানান, ঘাতক শনাক্ত ও হত্যার ক্লু-উদ্ঘাটনে মুন্সীগঞ্জের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঢাকা, নারায়ণগঞ্জ, ফরিদপুর, দাউদকান্দিসহ দেশের বিভিন্ন স্থানে গোয়েন্দা তৎপরতা চালাচ্ছে। এই লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক টিম মাঠে রয়েছে। শহরের উপকণ্ঠ মুক্তারপুর নৌফাঁড়ির ইনচার্জ এসআই মিজানুর রহমান জানান, ধলেশ্বরী নদীর মুন্সীগঞ্জ জেলার অন্তর্ভুক্ত ২ কিলোমিটার অঞ্চলজুড়ে শুক্রবার দিবাগত রাত থেকে নৌপুলিশের টহল ব্যবস্থা বাড়ানো হয়েছে। এর পাশাপাশি ঘাতকদের খোঁজে রয়েছে পুলিশ। সন্দেহভাজন নৌযানের প্রতি তীক্ষ্ন নজরদারি বৃদ্ধি করা হয়েছে। রাতের ধলেশ্বরীতে একাধিক টিম টহলে থাকবে।

৮ ডিসেম্বর শহরের কাছে মোল্লারচর এলাকায় ধলেশ্বরীতে একসঙ্গে অজ্ঞাতপরিচয়ের ২টি লাশ, ১৩ ডিসেম্বর শহরের কাছে নয়াগাঁও, হাটলক্ষ্মীগঞ্জ লঞ্চঘাট ও মোল্লারচর এলাকায় ১ কিলোমিটারের মধ্যে ৩টি লাশ এবং ২৪ অক্টোবর ভোরে ধলেশ্বরী-শীতলক্ষ্যা-ধলেশ্বরীর মোহনার কাছে বালু মহালের কালেক্টর জামাল হোসেনের লাশ, ১৫ অক্টোবর শহরের উপকণ্ঠ কাঠপট্টি এলাকায় অজ্ঞাতপরিচয়ের আরো এক তরুণীর লাশ উদ্ধার করে নৌফাঁড়ি পুলিশ। উদ্ধারকৃত লাশের ধরন থেকে জানা গেছে, সিমেন্টের বস্তার সঙ্গে বেঁধে লাশগুলো নদীতে ফেলা হয়েছে। কোথাও থেকে ধরে এনে হত্যার পর ওইসব লাশ গুমের জন্য ধলেশ্বরীতে ফেলা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

ডিআইজির পুলিশলাইন পরিদর্শন গুপ্তহত্যার ঘটনায় যে মুহূর্তে মুন্সীগঞ্জের ধলেশ্বরী নদীর দিকে সবার তীক্ষ্ন দৃষ্টি, সেই সময়ে গতকাল শনিবার দুপুরে মুন্সীগঞ্জ শহরে জেলা পুলিশ লাইনে প্যারেড পরিদর্শন করেছেন ডিআইজি মো. আশাদুজ্জামান মিয়া পিপিএম। বার্ষিক প্যারেড পরিদর্শনে গতকাল তিনি জেলা পুলিশ লাইনে এসেছিলেন বলে জানান জেলা পুলিশ সুপার শফিকুল ইসলাম। ডিআইজি ধলেশ্বরীর একের পর এক লাশ উদ্ধারের ঘটনা নিয়ে কোনো মন্তব্যই করেননি বলে জানা গেছে। এ ছাড়া গুপ্তহত্যার ঘটনায় মুন্সীগঞ্জ পুলিশকে তেমন কোনো নির্দেশনাও দেননি তিনি। পরে বিকালের দিকে পুলিশ সদস্যদের প্যারেড পরিদর্শন ও অফিসিয়ালি কাজকর্ম সেরে তিনি ঢাকার উদ্দেশে রওনা দেন।

ডেসটিনি

Leave a Reply