সিমেন্ট ফ্যাক্টরিতে শ্রমিক অসন্তোষ

ট্রেড ইউনিয়ন চালুতে হাই কোর্টের স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে শনিবার বিকেলে মুন্সীগঞ্জ শহরের উপকন্ঠ মুক্তারপুর এলাকায় অ্যামিরেটার্স সিমেন্ট ফ্যাক্টরিতে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। বিকেল থেকে রাত সাতটায় এই রিপোর্ট লেখা পর্যন্ত পর্যন্ত ওই সিমেন্ট ফ্যাক্টরির বিক্ষুব্ধ শ্রমিকরা প্রশাসনিক কর্মকর্তাকে অবরুদ্ধ করে রাখে। এ সময় মালিক পক্ষ ও শ্রমিক কর্মচারীদের মধ্যে হাতাহাতি ও ধস্তাধস্তির খবর পাওয়া গেছে।

রাত সাতটায় নৌ-ফাঁড়ি পুলিশ অবরুদ্ধ অবস্থা থেকে ওই কর্মকর্তাকে উদ্ধার করে। এ সময় শ্রমিকরা প্রশাসনিক কর্মকর্তা দেলোয়ার হোসেনের অপসারণ দাবি করে বিভিন্ন শ্লোগান দেয়।

অ্যামিরেটার্স সিমেন্ট বিডি লিমিটেড শ্রমিক কর্মচারী লীগের নেতাকর্মীরা আজ বিকেল চারটার দিকে ফ্যাক্টরির প্রশাসনিক কর্মকর্তা দেলোয়ার হোসেনকে নিজ কক্ষে অবরুদ্ধ করেন। এর আগে শ্রমিক কর্মচারী লীগের নেতাকর্মীরা ট্রেড ইউনিয়ন চালুর দাবি এবং একই সঙ্গে মালিকপক্ষের দায়ের করা মামলায় হাই কোর্টের এক স্থাগিতাদেশ দেয়ার ঘটনায় তা আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে প্রত্যাহার করে নেয়ার জন্য লিখিত আবেদন নিয়ে প্রশাসনিক কর্মকর্তা দেলোয়ার হোসেনের দ্বারস্থ হন।

শ্রমিক কর্মচারী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জানান, শ্রমিকরা প্রশাসনিক কর্মকর্তার কাছে তাদের ন্যায্য দাবি নিয়ে গেলে শ্রমিকদের সঙ্গে দুর্ব্যবহার করা হয়। এতে শ্রমিক-কর্মচারীরা প্রশাসনিক কর্মকর্তার ওপর ক্ষিপ্ত হয়। পরে তারা ওই কর্মকর্তাকে তার কক্ষে অবরুদ্ধ করে।

এ প্রসঙ্গে অ্যামিরেটার্স সিমেন্ট ফ্যাক্টরির প্রশাসনিক কর্মকর্তা দেলোয়ার হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে কোনো কথা বলতে অপারগতা প্রকাশ করেছেন।

এদিকে রাত সাড়ে সাতটার দিকে ওই প্রশাসনিক কর্মকর্তা দেলোয়ার হোসেন পুলিশি পাহারার মধ্য দিয়ে কর্মস্থল ত্যাগ করেছেন বলে মুক্তারপুর নৌ-ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমান স্বীকার করেছেন।

বার্তা২৪

Leave a Reply