ভিন্ন এক পরিবেশে মুন্সীগঞ্জ জেলা পরিষদের প্রশাসক দায়িত্ব গ্রহন করলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মহিউদ্দিন

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : চারিদিকে ফুলের মিছিল। ভোরের কুয়াশার চাঁদর কেটে জেলার বিভিন্ন স্থান থেকে নৌ পথ ও সড়ক পথে ফুল নিয়ে ছুটাছুটি । জেলা পরিষদ ভবনকে কেন্দ্র করে এক ভিন্ন উৎসব আমেজ তৈরী করে মফস্বল শহর মুন্সীগঞ্জে। এখনকার মানুষের পাশাপাশি প্রকৃতিও যেন সেঁজে ছিল ভিন্ন সাজে। মুক্তিযোদ্ধা ও দলীয় নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেনী পেশার সাধারণ মানুষের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। মুন্সীগঞ্জ জেলা পরিষদের নবনিযুক্ত প্রশাসক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মোহাম্মদ মহিউদ্দিন আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব গ্রহন নিয়ে বুধবার মুন্সীগঞ্জে ছিল এই চিত্র। জনস্রোতের মধ্য দিয়ে সকাল ১১টার দিকে তিনি জেলা পরিষদে পৌছলে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোফাজ্জেল হোসেনসহ জেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা- কর্মচারীরা তাঁকে স্বাগত জানান। পরে তিনি দাফতরিক খাতায় স্বাক্ষর করেন। দায়িত্ব গ্রহনকালে বঙ্গবন্ধুর স্মৃতি স্মরণ করতেই জেলা আওয়ামী লীগের সভাপতি প্রবীন রাজনীতিক মোহাম্মদ মুহউদ্দিন আবেগআপ্লুত হয়ে পড়েন।

এই সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ শেখ লুৎফর রহমান, সহসভাপতি নুরুল আলম চৌধুরী, যুগ্ম সম্পাদক মো. সবজল, সাংগঠনিক সম্পাদক ডা. মতিউল ইসালাম মতিন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, জেলা আওয়ামী লীগীর প্রচার সম্পাদক কামাল উদ্দিন আহম্মেদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং টঙ্গীবাড়ি উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদ, শহর আওয়ামী লীগের সভাপতি পিপি এ্যাডভোকেট আব্দুল মতিন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফসার উদ্দিন ভূইয়া, টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি জগলুল হালদার ভুতু, শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, গজারিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক সলেমান দেওয়ান, মনির হোসেন নান্নু, মোয়াজ্জেম হোসেন, মাহমুদ রিয়াদ, জেলা ছাত্র লীগের সভাপতি আসাদুজ্জামান সুমন, সাধারণ সম্পাদক আবু সাঈদ ও আবুল কাসেম শুভ্র প্রমুখ। পরে তিনি শহরের মুক্তিযুদ্ধ স্মৃতি স্মম্ভে পুস্পস্তবক অর্পন করেন। যথাযথভাবে দায়িত্ব পালনের আশাবাদ ব্যক্ত করে জেলা পরিষদের নতুন এই প্রশাসক জানান, বর্তমান সরকার মানুষের আশা আকাঙ্খা পূরণে কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং ডিজিটাল বাংলাদেশ গঠনে সকলকে এক যোগে কাজ করার আহ্বান জানান তিনি।

মুন্সিগঞ্জ নিউজ

============================

জেলা পরিষদের প্রশাসক পদে মুন্সীগঞ্জ আ’লীগ সভাপতি মোহাম্মদ মহিউদ্দিনের দায়িত্ব গ্রহন

কাজী দীপু মুন্সীগঞ্জ থেকে : মুন্সীগঞ্জ জেলা পরিষদের প্রশাসক পদে গতকাল বুধবার আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব গ্রহন করেছেন জেলা আ’লীগের সভাপতি ও বঙ্গবন্ধুর চীফ সিকিউরিািট অফিসার মোহাম্মদ মহিউদ্দিন। এ সময় তিনি জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া অর্পিত দায়িত্ব গুরুত্ব সহকারে পালন ও তার সম্মান রক্ষার লক্ষ্যে জেলায় উন্নয়নের নতুনধারা সৃষ্টি করবেন বলে তার অনুভুতি ব্যক্ত করেছেন ।

এদিকে আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব গ্রহনের দিনে মোহাম্মদ মহিউদ্দিনকে অভ্যর্থনা জানাতে সকাল থেকেই আ’লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে আনন্দ উল্লাসে মেতে ওঠে। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মোহাম্মদ মহিউদ্দিন মুন্সীগঞ্জ জেলা পরিষদের গিয়ে দায়িত্ব গ্রহনের পর দলীয় নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেছেন। এ সময় তিনি মুন্সীগঞ্জের উন্নয়ন মূলক কর্মকান্ড পরিচালনা করতে দলমত নির্বিশেষে সকলের সহযোগিতা কামনা করেছেন। পরে তিনি শহরস্থ মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে শহীদদের স্মরনে পূস্পস্তবক অর্পন করেন।

আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব গ্রহনের সময় জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ মো. লুৎফর রহমান, সদর উপজেলা আ’লীগ সভাপতি আফসারউদ্দিন ভুইয়া, শহর আ’লীগ সভাপতি এড্যাভোকেট আব্দুল মতিন, টঙ্গিবাড়ি উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদ, টঙ্গিবাড়ি উপজেলা আ’লীগ সভাপতি জগলুল হালদার ভুতু, মুন্সীগঞ্জ নাগরিক পরিষদের আহবায়ক শহীদুজ্জামান শহীদ, জেলা যুবলীগের যুগ্ন সম্পাদক সাইফুল বিন সামাদ শুভ্র, সদর যুবলীগের সভাপতি বাদল রহমান, শহর ছাত্রলীগের সভাপতি মালেকুন মাকসুদ বিপুলসহ প্রমুখ নেতৃবৃন্দ।

=====================

Leave a Reply