পদ্মা সেতু বাস্তবায়নে কুয়াশার কেটে যাচ্ছে ॥ মাওয়ায় যোগাযোগ মন্ত্রী

সর্বশেষ তথ্য সহ
মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : যোগাযোগ মন্ত্রী ওবায়েদুল কাদের বলেছেন, পদ্মা সেতু বাস্তবায়নে কুয়াশা কেটে যাচ্ছে। বাস্তবে পদ্মা সেতুর কাজ চলছে, তবে আনুষ্ঠানিকতা বাকী মাত্র। প্রধানমন্ত্রী শিঘ্রই এর আনুষ্ঠিক ঘোষনা দেবেন। বর্তমান সরকারের সর্বোচ্চ অগ্রিকারের প্রকল্পের বর্ণণা দিয়ে তিনি বলেন, পদ্মা সেতু বাস্তবায়নের ক্ষেত্রে দায়িত্ব গ্রহনের পর থেকেই অতি গুরুত্বের সাথে সংশ্লিষ্ট নিয়ে কাজ চলছে, পদ্মা সেতু হবেই। কনস্ট্রাকশন প্রস্তুতি সম্পন্ন হয়ে গেছে। বাকী শুধু আনুষ্ঠানিকতা। তিনি পদ্মা সেতুর চলমান কর্মকান্ড দেখিয়ে বলেন, পদ্মা সেতু যে মুখে মুখে নয় বাস্তবেই রয়েছে তার নিদর্শন প্রকল্প এলাকায়ই রয়েছে।

শনিবার মাওয়ায় পদ্মা সেতু প্রকল্প এলাকা পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এসময় জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি ও সুকুমার রঞ্জন ঘোষ এমপিসহ স্থানীয় নেতৃবৃন্দ এবং সংশ্লিষ্ট উর্ধতন কর্মকতাবৃন্দ উপস্থিত ছিলেন। যোগাযোগমন্ত্রী হিসাবে প্রথমবারের মত পদ্মা সেতু প্রকল্প পরিদর্শন করলেন ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, স্বপ্নের সেতু এখন আর স্বপ্ন নেই, এটি এখন দৃশ্যমান। মেঘের ঘনঘটা কেটে যাচ্ছে। আনুসাঙ্গিক কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিশ্ব বাংক কেন, যেখান থেকেই পদ্মা সেতুর জন্য অর্থ পাওযা যায় সেই অর্থ দিয়েই সেতুর কাজ করা হবে । বিশ্ব বাংকের সাথে কিছু জটিলতা আছে তবে বৈরিতা নেই। আর এই জটিলতাও কেটে যাচ্ছে। জনগণ চাঁতকের মত চেয়ে আছে কবে পদ্মা সেতুর কাজ শুরু হবে। এখন আর বিলম্ব করার সময় নেই। পদ্মা সেতুর কাজ শুরু করাই হচ্ছে প্রধান লক্ষ্য। আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, দু’ বছল নয়, এক বছরের মধ্যেই মূল সেতুর কাজ শুরু হবে।

এদিকে মন্ত্রীর শরয়ীতপুর জেলার জাজিরা পয়েন্টের পদ্মা সেতুর প্রকল্প স্থান পরিদর্শনের কর্মসূচী থাকলেও তা বাতিল করা হয়েছে। দলের উপদেষ্টা সাবেক মন্ত্রী প্রবীন রাজনীতিক আব্দুর রাজ্জাকের মৃত্যুতে তার কর্মসূচী কাটসাট করা হয়।

মন্ত্রী সকাল পৌনে ১১টায় মাওযাস্থ পদ্মা সেতু রেস্ট হাউসে এসে প্রথমে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। পরে মাওয়ায় পদ্মা তীরের পদ্মা সেতু প্রকল্প স্থল এবং লৌহজংয়ের কুমারভোগের পুনবার্সন প্রকল্প পরিদর্শন করেন। পরে আবার মন্ত্রী পদ্মা সেতু রেস্ট হাউসে এসে প্রথমে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় করে দুপুর পৌনে ১টায় ঢাকার উদ্দেশ্যে ফিরে যান ।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply