মাহী বি চৌধু‍রীর কর্মসূচি পণ্ড

বিকল্পধারার নেতা মাহী বি চৌধু‍রীর সংগঠন ‘ব্লু ব্যান্ড কল’ এর অবস্থান কর্মসূচি পন্ড করে দিয়েছে পুলিশ। শুক্রবার সকালে ধানমন্ডির রবীন্দ্রসরোবর থেকে ওই সংগঠনের পাঁচজনকে আটক করে পুলিশ। পুলিশের পিটুনিতে আহত হয় কয়েকজন। এর প্রতিবাদে বিকেলে সংগঠনের ১০০ জনের মতো তরুণ-তরুণী ধানমন্ডি থানায় স্বেচ্ছায় কারাবরণ করতে যান।

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর ছেলে মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আফরোজা হক লোপা ব্লু ব্যান্ড কলের সংগঠক। সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত রবীন্দ্রসরোবরে ‘সমঝোতার বাংলাদেশ চাই’ ব্যানারে ২৪ ঘণ্টার কর্মসূচি পালনের কথা ছিল সংগঠনটির।

কর্মসূচির মধ্যে ছিল অবস্থান, নিজেদের মধ্যে আলোচনা, নিজেদের জোগাড় করা চাল-ডাল দিয়ে রান্না করে খাওয়া ও রাতে স্বাধীনতার ওপর চলচ্চিত্র দেখা।

কর্মসূচিতে অংশ নেয়া এক তরুণ বলেন, পুলিশ কর্মকর্তারা বলেন, একসঙ্গে তিনজনের বেশি দাঁড়িয়ে থাকা যাবে না। পৌনে ১১টার দিকে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান ঘটনাস্থলে গেলে তরুণদের সঙ্গে বাগবিতণ্ডা হয়। একপর্যায় পুলিশের দুটি গাড়িতে অতিরিক্ত পুলিশ গিয়ে হঠাৎ করেই তরুণদের মারতে শুরু করে। এ সময় অন্তত ১০-১২ জন আহত হয়। অংশগ্রহণকারীরা আরো অভিযোগ করেন, মোটরসাইকেল থাকা দুজনকে বেধড়ক পেটানো হয়। এ সময় পুলিশ কয়েকজনকে ভ্যানে উঠিয়ে নিয়ে যায়।

ওসি মনিরুজ্জামান সাংবাদিকদের বলেন, রবীন্দ্রসরোবরে কর্মসূচি পালনের জন্য তারা পুলিশের অনুমতি নেয়নি। এমনকি রবীন্দ্রসরোবরে অনুষ্ঠানের জন্য যে প্রতিষ্ঠানটির অনুমোদন তারা নিয়েছিল তাও বাতিল করেছে ওই প্রতিষ্ঠানটি। এ কারণে পুলিশ সেখানে গিয়ে কর্মসূচি বন্ধ করার কথা বললে পুলিশের সঙ্গে তাদের ধাক্কাধাক্কি হয়। এরপর পুলিশ পাঁচজনকে আটক করেছে।

বার্তা২৪

Leave a Reply