অবশেষে জনগণের প্রতিরোধে মুখে ৮ দিন পর মুন্সীগঞ্জে বিদ্যুত

সর্বশেষ তথ্য
মোজাম্মেল হোসেন সজল, মুন্সীগঞ্জ: অবশেষে জনগণের প্রতিরোধে মুখে ৮ দিন পর গতকাল রোববার রাত সাড়ে ৭টায় বিদ্যুতহীন শহর সংলগ্ন পঞ্চসার ইউনিয়নের নয়াগাওঁ পূর্বপাড়া গ্রামে পল্লী বিদ্যুত সমিতি বিদ্যুত সংযোগ দিয়েছে। তবে গ্রাহকদের শতকরা ৫০ শতাংশ জরিমানা দেওয়ার শর্ত দিয়ে মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুত সমিতি এ সংযোগ দেয়। এদিকে গ্রাহকরা বলেছেন, তারা ২৫ ভাগ ক্ষতিপূরণ দিবেন। বিদ্যুতের দাবিতে সদরের নয়াগাওঁ পূর্বপাড়া এলাকার তিন শতাধিক লোক বিক্ষোভ মিছিল নিয়ে শহরের পুরাতন বাসস্ট্যান্ড সংলগ্ন পল্লী বিদ্যুত সমিতির অফিস ঘেরাও করে। এক পর্যায়ে ক্ষুব্ধ এলাকাবাসী ডিজিএমের রুমে ঢুকে তাকে লাঞ্চিত করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থরে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। ট্রান্সফরমার চুরি হয়ে যাওয়ায় ৮দিন ধরে বিদ্যুত না থাকার প্রতিবাদে ক্ষুব্ধ এলাকাবাসী এই কর্মসূচী পালন করেন।

নয়াগাওঁ গ্রামের সিরাজুল ইসলাম জানান, ট্রন্সফরমার চুরি পর থেকে গত ৮ দিন ধরে শহর সংলগ্ন পঞ্চসার ইউনিয়নের নয়াগাওঁ পূর্বপাড়া গ্রামে শত শত মানুষ বিদ্যুতবিহীন অবস্থায় জীবনযাপন করছে। এ বিষয়টি পল্লী বিদ্যুত সমিতিকে একাধিকবার জানালেও তারা কোন পদক্ষেপ নেয়নি।পল্লী বিদ্যুত সমিতি গ্রাহকদের ৬ লাখ জরিমানা করে নোটিশ পাঠায় ট্রান্সফরমার চুরির দায়ে।জরিমানার ধার্য করা টাকা না দিলে নতুন করে বিদ্যুত সংযোগ দেয়া হবে না বলে জানিয়ে দেয়। এতে ক্ষুব্ধ হয়ে ৩ ’শ গ্রামবাসী গতকাল রোববার বিক্ষোভ মিছিল নিয়ে পল্লী বিদ্যুত কার্যালয় ঘেরাও করে। এলাকাবাসী জানান, গতকাল রোববার সন্ধ্যার মধ্যে বিদ্যুত সংয়োগ দেয়ার আশ্বাস দেয়ায় এলাকাবাসী শান্ত হয়েছে।

পল্লী বিদ্যুত সমিতির সদর কার্যালয়ের ডিজিএম মো. এমদাদুল ইসলাম আজকালের খবরকে জানান, ট্যান্সফরমার চুরি হয়ে যাওয়ায় ৮৭টি পরিবার বিদ্যুতহীন ছিল।এলাকার ক্ষতিগ্রস্ত গ্রাহকদের সঙ্গে আলোচনার করে বিষয়টি সুরাহা করা হয়েছে। গ্রাহকদের শতকরা ৫০ শতাংশ জরিমানা দেওয়ার কথা বলা হয়েছে। গ্রাহকরা ২৫ ভাগ ক্ষতিপূরণ দেওয়ার জন্য আবেদন করেছেন মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুত সমিতির আগামী বোর্ড মিটিংয়ে এ বিষয়ে সুরাহা হবে বলে তিনি জানান ।

বাংলা ২৪ বিডি নিঊজ
দৈনিক আজকালের খবর

Leave a Reply