মুন্সীগঞ্জে এসএসসির প্রশ্নপত্র বিভ্রাট: ব্যবস্থা নিতে আবেদন

মুন্সীগঞ্জে এসএসসি ও সমমানের বাংলা সৃজনশীল পরীক্ষায় ভুলক্রমে দুই সিলেবাসের প্রশ্নপত্র বিতরণে বিভ্রাট সৃষ্টি হওয়ায় দায়িত্ব অবহেলার অভিযোগে ৩ হল পরির্দশকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন জানানো হয়েছে। হল সুপার আক্তার জাহান বৃহস্পতিবার সকাল ১১টার দিকে কেন্দ্রসচিবের কাছে লিখিতভাবে এ আবেদন জানিয়েছেন। এছাড়া বৃহস্পতিবার অনুষ্ঠিত পরীক্ষায় ওই ৩ হল পরিদর্শককে দায়িত্ব পালন থেকে বিরত রাখা হয়েছে। অন্যদিকে, দায়িত্ব পালনে অভিযুক্ত ৩ হল পরিদর্শক মো. সালাউদ্দিন আহমেদ, শিপ্রা রাণী মিত্র ও ফাতেমা বেগম ভুল স্বীকার করে হল সুপারের কাছে লিখিতভাবে ক্ষমা প্রার্থনা করেছেন।

বুধবার দেশব্যাপী শুরু হওয়া এসএসসি ও সমমানের বাংলা সৃজনশীল পরীক্ষায় মুন্সীগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে ভুলক্রমে নিয়মিত শিক্ষার্থীদের ২০১২ সালের পরিবর্তে ২০১১ সালের সিলেবাস অনুযায়ী তৈরি প্রশ্নপত্র বিতরণ করা হয়। এতে নিয়মিত শিক্ষার্থীরা ওই প্রশ্নপত্রে পরীক্ষা দিয়ে পরে বিষয়টি অবগত হয়ে আতঙ্কিত হয়ে পড়েন।

পরে অভিভাবকরা বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানালে তারা তা সুরাহার আশ্বাস দিলেও দুশ্চিন্তায় রয়েছেন অভিভাবক ও শিক্ষার্থীরা।

এবিষয়ে হল সুপার আক্তার জাহান খুকুমনি বাংলানিউজকে জানান, দায়িত্ব অবহেলার কারণে অভিযুক্ত ৩ হল পরিদর্শক মো. সালাউদ্দিন আহমেদ, শিপ্রা রাণী মিত্র ও ফাতেমা বেগমের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন্দ্রসচিব ওবায়দুল ইসলাম বরাবর চিঠি পাঠানো হয়েছে। এছাড়া ৩ হল পরিদর্শক লিখিতভাবে ক্ষমা প্রার্থনা করেছেন।

তিনি আরও জানান, বৃহস্পতিবার ৩ হল পরিদর্শককে পরীক্ষায় দায়িত্ব পালনের কার্যক্রম থেকে বিরত রাখা হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply