যুবদলের কমিটি নিয়ে হাঙ্গামার প্রতিবাদে বিএনপির সমাবেশ

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : মুন্সীগঞ্জে যুবদলের কমিটি নিয়ে দু’গ্র“পের শুক্রবারের হাঙ্গামার প্রতিবাদে সমাবেশ করেছে বিএনপি ও তার অঙ্গ সংগঠন। শনিবার দুপুরে শহরের বিএনপি কার্যালয় সম্মুখের প্রধান সড়কে এই সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির কোষাধ্যক্ষ মিজানুর রহমান সিন্হা, জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই, যুগ্ম সম্পাদক আতোয়ার হোসেন বাবুল, সাংগঠনিক আব্দুল কুদ্দুস ধীরন, শহর বিএনপির সভাপতি পৌর মেয়র একেএম ইরাদত হোসেন মানু, জেলা বিএনপির দফতর সম্পাদক মো.আজিম হোসেন স্বপন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সম্রাট প্রমুখ। বক্তারা এই ঘটনার জন্য জেলা যুবদল সহ-সভাপতি সুলতান মিয়া ও যুবদল নেতা বাবুলকে দায়ী করে ঘটনার নিন্দা জানায়। প্রায় জেলার বিভিন্ন উপজেলা থেকে ৪০টি মোটরবাইক নিয়ে কয়েক শ’ দলীয় নেতাকর্মী এই সমাবেশে অংশ নেয়। শহরের ইসলামপুর এলাকার বাসিন্দা যুবদল নেতা সুলতান মিয়ার শুক্রবারের দাপটের বিপক্ষে এটি পাল্টা শোডাউন হিসাবে মনে করছে শহরবাসী।

উল্লেখ্য যুবদলের নতুন কমিটি গঠন নিয়ে গতকাল শুক্রবার শহরের জেলা বিএনপি কার্যালয়ে হামলা, সংঘর্ষ ও ব্যাপক ভাংচুর হয়। এতে জেলা যুব দলের নয়া সভাপতিসহ ৫জন আহত হয় ।

==================

মুন্সীগঞ্জে বিএনপি’র প্রতিবাদ মিছিল ও সভা অনুষ্ঠিত

দলীয় কার্যালয় ভাংচুর ও জেলা যুবদল সভাপতিসহ সাত নেতাকর্মী সন্ত্রাসী হামলায় আহত হওয়ার প্রতিবাদে মুন্সীগঞ্জে বিএনপির ৫ শতাধিক নেতাকর্মী শনিবার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে।

শনিবার দুপুর ১টার দিকে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তরা সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে বিচারের ব্যবস্থা নেয়ার ঘোষণা দেন।

বেলা ১১টা থেকেই জেলা বিভিন্ন উপজেলা থেকে বিএনপি ও যুবদল নেতাকর্মীরা শহরস্থ দলীয় কার্যালয়ের সামনে সমবেত হয়ে প্রতিবাদ মিছিল করেন।

দুপুর সাড়ে ১২টার দিকে কেন্দ্রীয় বিএনপি’র কোষাধ্যক্ষ মিজানুর রহমান সিনহা ও জেলা বিএনপি’র সভাপতি আব্দুল হাই দলীয় কার্যালয়ে গিয়ে প্রতিবাদ মিছিল ও সভায় মিলিত হন।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- কেন্দ্রীয় বিএনপি’র কোষাধ্যক্ষ মিজানুর রহমান সিনহা, জেলা বিএনপি’র সভাপতি আব্দুল হাই, জেলা বিএনপি’র যুগ্ন সম্পাদক আতোয়ার হোসেন বাবুল ও সিরাজদিখান উপজেলা বিএনপি’র সভাপতি আব্দুল কুদ্দুস ধীরেন ।

এর আগে নেতৃবৃন্দ শহরের থানারপুলস্থ দলীয় কার্যালয়ে গিয়ে হামলায় বিভিন্ন আসবাবপত্র ভাংচুর তাণ্ডবের দৃশ্য প্রত্যক্ষ করেন।

এসময় শত শত নেতাকর্মী স্লোগানে উত্তপ্ত করে তোলেন দলীয় কার্যালয় প্রাঙ্গন।

প্রতিবাদ সভায় জেলা বিএনপি’র সভাপতি আব্দুল হাই জানান, শুক্রবারের হামলায় ভাংচুর তাণ্ডবের ঘটনা নিয়ে মুন্সীগঞ্জের দক্ষিণ ইসলামপুর এলাকার বিএনপি নেতাকর্মীরা ব্যক্তি স্বার্থের কারণে ৪০ বছরে ২৫ বার হামলা চালালো।

যুবদল নেতা সুলতান ও বাবুল একতরফাভাবে জেলা যুবদলের সভাপতিসহ দলীয় নেতাকর্মীদের মারধর ও কার্যালয় ভাংচুর করেছে।দলের চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়াকে বিষয়টি অবগত করে বিচারের ব্যবস্থা করা হবে তিনি বলেন।

উল্লেখ্য, বুধবার রাতে কেন্দ্রীয় অনুমোদন পাওয়া জেলা যুবদলের ১৫১ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি তারিক কাশেম খান মুকুল শুক্রবার নেতাকর্মীদের নিয়ে শহরের দলীয় কার্যালয়ে সভা করছিলেন।

এ সময় একই কমিটির সহ সভাপতি সুলতান আহমেদ ও বাবুল মিয়া দক্ষিণ ইসলামপুরের সন্ত্রাসী বাহিনী নিয়ে দলীয় কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর করে। এসময় নেতাকর্মীরা আহত হয়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply