আগামি ৬ মাসের মধ্যে বিকল্প সেতু চালু করা হবে

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আগামি ৬ মাসের মধ্যে মেঘনা-গোমতী ও কাচঁপুরে বিকল্প সেতু চালু করা হবে এবং সেই সঙ্গে শুরু করা হবে সংস্কার কাজ।’ তিনি বলেছেন, ‘ইতোমধ্যে জাইকা ফিজিবিলিটিসহ অন্যান্য আনুষাঙ্গিক কাজ সম্পন্ন হয়েছে।’ ‘মেঘনা বর্তমানে একটি দুর্বল সেতু। তাই অতিরিক্ত বোঝাই ভারী যানবাহন যেন সেতুর উপর না ওঠে সেই দিকে খেয়াল রাখা হচ্ছে।’

বৃহস্পতিবার দুপুরে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের মেঘনা সেতুর নিচ দিয়ে ফেরী সার্ভিস উদ্ভোধন শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় যোগাযোগমন্ত্রী বলেন, আগামি ৬ মাসের মধ্যে যোগযোগ মন্ত্রণালয়ের হাতে নেওয়া সব কাজ জনগনের সামনে দৃশ্যমান হবে। তবে এর জন্য অপেক্ষা করতে হবে।

এ সময় মন্ত্রীর সঙ্গে যোগাযোগ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফরিদ উদ্দিন আহমেদ, সড়ক ও জনপথের প্রধান প্রকৌশলী আনিসুর রহমান লস্কর, নারায়নগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সারসহ স্থাণীয় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মেঘনা সেতুতে ভারী যানবাহন চলাচল নিষিদ্ধ করার পর ওই সব গাড়ি চলাচলে বিকল্প পথ তৈরীর লক্ষ্যে ফেরী সার্ভিস চালু করার ঘোষণা দিয়েছিলেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

সে লক্ষেই মেঘনা সেতুর নিচ দিয়ে ফেরী সার্ভিস চালু করা হয়েছে। এখন থেকে সেতুর উপর দিয়ে ২০ টন এর অধিক কোনো যানবাহন চলাচল করতে পারবে না। এসব যানবাহন ফেরী দিয়ে পারাপার হবে। এ জন্য ৫টি ফেরী দিয়ে পারাপার কার্যক্রম উদ্ভোধন করা হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply