টঙ্গিবাড়ীতে নামধারী সাংবাদিক ও তার ভাগীনা জেলে

আব্দুল আল মামুন : টঙ্গিবাড়ীতে নামধারী সাংবাদিক ও তার ভাগিনাকে জেল হাজতে প্রেরন করা হয়েছে। টঙ্গিবাড়ী প্রেসক্লাবের আহবায়ক শামীম বেপারীর উপর সন্ত্রাসী হামলায় দায়ের করা মামলায় মুন্সীগঞ্জ সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত গতকাল বৃহস্পতিবার আবু বকর ও তার ভাগিনা টিটুকে জেল হাজতে প্রেরন করে।

সম্প্রতি দৈনিক ডেসটিনি পত্রিকার টঙ্গিবাড়ী প্রতিনিধি পরিচয়ে জনৈক খাঁন আবু বকর সিদ্দিক এলাকায় বেপোরোয়া চাদাঁবাজী শুরু করেন। তার কথিত ভাগীনা টিটুকে নিয়ে ব্যাপক হারে টঙ্গিবাড়ী-বালিগাঁও রাস্তার গাছ কাটার অভিযোগ উঠে । সন্ত্রাসী কর্মকান্ড,মাঠ পর্যায়ে চাদাঁবাজী ও টঙ্গিবাড়ী প্রেস ক্লাবের টাকা আতœসাতের অভিযোগে তাকে টঙ্গিবাড়ী প্রেস ক্লাব হতে অবাঞ্চিত ঘোসনা করা হয়। এর প্রেক্ষিতে গত ২৭ শে ডিসেম্বর সে সন্ত্রাসী বাহিনী নিয়ে টঙ্গিবাড়ী কাজী মার্কেটের সামনে আহবায়ক শামীম বেপারীর উপর হামলা চালায়। এ সময় বাংলাদেশ সময়ের টঙ্গিবাড়ী প্রতিনিধি কাজী আকরাম ও দৈনিক জনতার টঙ্গিবাড়ী প্রতিনিধি আব্দুল আল মামুনও গুরুতর আহত হয়।

এ ঘটনায় শামীম বেপারী বাদী হয়ে মুন্সীগঞ্জ আদালত ৫ জানুয়ারী অভিযোগ দায়ের করে।

উক্ত অভিযোগের প্রেক্ষিতে আবু বকর ও তার ভাগীনা টিটু আদালতে হাজির হয়ে জামিন কামনা করলে আদালত জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করে। এদিকে জেল হাজতে প্রেরনের সংবাদ শুনে টঙ্গিবাড়ীতে অনন্দের বন্যা বয়ে গেছে। উপজেলার আলদি বাজারে আবু বকর এর জেল হাজতে পাঠানোর খবর শুনে মিষ্টি বিতরন করেছে জব্বার সেখ। এ ঘটনায় আবু বকর সিদ্দিক এর নিজ গ্রাম উপজেলার দোরবর্তী গ্রামের মানুষের মনে শস্তি ফিরে এসেছে। স্থাণীয় মেম্বার ডালিম জানান, আবু বকর সাংবাদিক পরিচয়ে বিভিন্নভাবে এলাকায় চাদাঁবাজী করে আসছে। এ ঘটনায় এর আগে তাকে সমাজচ্যূত করে এলাকাবাসী।

=====================================

টঙ্গিবাড়ীতে কথিত সাংবাদিক জেল হাজতে ॥ আনন্দে মিষ্টি বিতরণ

কাজী আকরাম : টঙ্গিবাড়ীতে কথিত সাংবাদিক খাঁন আবু বকর সিদ্দিককে জেল হাজতে প্রেরনের সংবাদে উপজেলার বিভিন্ন স্থানে আনন্দের বন্যা বয়ে গেছে। সংবাদ শুনে বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণের সংবাদ পাওয়া গেছে। সম্প্রতি সন্ত্রাসী কর্মকান্ড,মাঠ পর্যায়ে চাদাঁবাজী ও টঙ্গিবাড়ী প্রেস ক্লাবের টাকা আতœসাতের অভিযোগে প্রেসক্লাব হতে সাংবাদিক খান আবু বকর সিদ্দিককে অবাঞ্চিত ঘোষনা করা হয়। অবাঞ্চিত ঘোষনাকে কেন্দ্র করে গত ২৭ জানুয়ারী টঙ্গিবাড়ী প্রেসক্লাবের আহবায়ক শামীম বেপারীর উপর সন্ত্রাসী নিয়ে হামলা করে কথিত সাংবাদিক আবু বকর। । এ সময় বাংলাদেশ সময়ের টঙ্গিবাড়ী প্রতিনিধি কাজী আকরাম ও দৈনিক জনতার টঙ্গিবাড়ী প্রতিনিধি আব্দুল আল মামুনও গুরুতর আহত হয়।

এ ঘটনায় শামীম বেপারী বাদী হয়ে মুন্সীগঞ্জ আদালতে ৫ জানুয়ারী অভিযোগ দায়ের করে।
উক্ত অভিযোগের প্রেক্ষিতে আবু বকর ও তার ভাগীনা টিটু আদালতে হাজির হয়ে জামিন কামনা করলে আদালত জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করে। এদিকে জেল হাজতে প্রেরনের সংবাদ শুনে টঙ্গিবাড়ীতে অনন্দের বন্যা বয়ে গেছে। উপজেলার আলদি বাজারে জব্বার সেখ এ খবর গুনে মিষ্টি বিতরণ করছে। এর আগে আবু বকর জব্বার সেখ ও তার পরিবারের বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন করে তাদের মানহানী করে। এ ছাড়া সোনারং গ্রামের হুমায়ন শিকদারও মিষ্টি বিতরন করেছে বলে খবর পাওয়া গেছে । এ ঘটনায় আবু বকর সিদ্দিক এর নিজ গ্রাম উপজেলার দোরবর্তী গ্রামের মানুষের মনে শস্তি ফিরে এসেছে। স্থাণীয় জনগন জানান, আবু বকর সাংবাদিক পরিচয়ে চাদঁবাজী সহ বিভিন্ন অপকর্ম করে আসছে। এ ঘটনায় এর আগে তাকে সমাজচ্যূত করে এলাকাবাসী।

=====================================

টঙ্গিবাড়ি প্রেসক্লাবের সাবেক সভাপতি জেল হাজতে

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ি প্রেসক্লাবের আহ্বায়ককে মারধরের ঘটনায় দায়ের করা মামলায় সাবেক সভাপতি ও দৈনিক ডেসটিনি পত্রিকার টঙ্গিবাড়ি প্রতিনিধি আবু বক্কর সিদ্দিককে জেলা হাজতে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে মুন্সীগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে আবু বক্কর জামিনের আবেদন করলে বিচারক তা না মঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নিদের্শ দেন।

টঙ্গিবাড়ি প্রেসক্লাবের আহ্বায়ক কমিটিরি সদস্যরা বাংলানিউজকে জানান, সম্প্রতিপ্রেসক্লাবের সভাপতি আবু বক্কর সিদ্দিককে অবাঞ্ছিত ঘোষণা করে আহ্বায়ক কমিটি গঠন করেন অপর সদস্যরা। দৈনিক যায়যায়দিন পত্রিকার টঙ্গিবাড়ি প্রতিনিধি শামিম বেপারীকে আহ্বায়ক করা হয়।

এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে গত ২৬ ডিসেম্বর আবু বক্কর সিদ্দিক বহিরাগত সন্ত্রাসী নিয়ে আহ্বায়কসহ অন্য সদস্যদের ওপর হামলা চালান।

এতে আহবায়ক শামিম বেপারী, সদস্য কাজী আকরাম ও মামুন হাওলাদার আহত হন। এ ঘটনায় ৬ জানুয়ারি শামিম বেপারী বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। মামলায় আবু বক্কর সিদ্দিকসহ বেশ কয়েকজনকে আসামি করা হয়।

আবু বক্কর সিদ্দিক বৃহস্পতিবার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply