এবার ৩টি যাত্রীবাহী লঞ্চ থেকে ৫০ মন জাটকা আটক

মোজাম্মেল হোসেন সজল, মুন্সীগঞ্জ: এবার মুন্সীগঞ্জের ধলেশ্বরী নদীতে শুক্রবার ভোরে ৩টি যাত্রীবাহী লঞ্চে অভিযান চালিয়ে কোস্টগার্ড সদস্যরা ৫০ মন জাটকা আটক করেছে। কাটপট্টি এলাকার ধলেশ্বরী নদীতে দক্ষিণাঞ্চল থেকে আসা ঢাকাগামী এমভি মিতালী ,এমভি রাসেল ও এমভি লামিয়া নামের ৩টি লঞ্চে অভিযান চালিয়ে ১১টি ঝুড়ি থেকে এ জাটকা আটক করা হয়। তবে কাউকে আটক করতে পারেনি কোস্টগার্ড ।

কোস্টগার্ড পিডি অফিসার রফিকুল ইসলামের নেতৃত্বে ৩টি যাত্রীবাহী লঞ্চে অভিযান চালিয়ে এসব জাটকা আটক করা হয়। পরে তা সদর উপজেলা মৎস্য কর্মকর্তা এম এ আজাদের কাছে হস্তান্তর করা হয়। জাটকাগুলো মীরকাদিম পৌরসভার কমলাঘাট লঞ্চঘাটে প্রকাশ্যে নিলামে ৪৬ হাজার টাকায় বিক্রি করা হয়। এ অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা কর হবে বলে সদর উপজেলা মৎস্য কর্মকর্তা এম এ আজাদ জানান ।

বাংলা ২৪ বিডি নিউজ
===============

মুন্সীগঞ্জে ৪০ মণ জাটকা আটক

মুন্সীগঞ্জের কাটপট্টি এলাকায় ধলেশ্বরী নদীতে অভিযান চালিয়ে শুক্রবার ভোরে ৪০ মণ জাটকা ইলিশ আটক করেছে কোস্টগার্ড সদস্যরা।

কোস্টগার্ড কর্মকর্তা রফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, ভোর ৬টার দিকে কাটপট্টি এলাকায় ধলেশ্বরী নদীতে দক্ষিণাঞ্চল থেকে ঢাকাগামী এমভি প্রিন্স অব রাসেল, এমভি টিপু, এমভি মিতালী, এমভি কোকো ও এমভি লামিয়া নামে ৫টি লঞ্চে অভিযান চালায় কোস্টগার্ড সদস্যরা। এ সময় পৃথকভাবে একাধিক ঝুড়িতে থাকা ৪০ মণ জাটকা আটক করা হয়।

তবে এ সময় জাটকাগুলোর কোনো দাবিদার পাওয়া যায়নি।

তিনি আরও জানান, সদর উপজেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে আটক জাটকাগুলো নিলামে বিক্রি করে ওই টাকা সরকারি কোষাগারে জমা করা হবে।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি থেকে আগামী ৩১ মে পর্যন্ত জাটকা ধরা নিষিদ্ধ করেছে সরকার।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply