ভাগ্যকুল উপ-স্বাস্থ্য কেন্দ্রে আওয়ামীলীগ নেতার অবৈধ মার্কেট উচ্ছেদ শুরু

ফলোআপ
মোজাম্মেল হোসেন সজল, মুন্সীগঞ্জ: অবশেষে শনিবার সন্ধ্যায় মুন্সীগঞ্জের শ্রীনগরে ভাগ্যকুল উপ-স্বাস্থ্য কেন্দ্রের জায়গা দখল করে আওয়ামীলীগ নেতার নির্মিত অবৈধ মার্কেট উচ্ছেদ অভিযানে নেমেছে প্রশাসন। শনিবার বিকেল সাড়ে ৪ টায় অর্ধশত শ্রমিক হামাড়-হাতুড়ি দিয়ে ভাগ্যকুল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন মিতুলের নির্মিত অবৈধ মার্কেট ভবন ভাঙ্গার কাজ শুরু করে। নির্বাহী ম্যাজিষ্ট্রেট খালিদ মেহেদী হাসানের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান চলে। এ দিন রাত ৭ টা পর্যন্ত মার্কেট ভবন উচ্ছেদের কাজ চলে। এ সময় পর্যন্ত মার্কেটের প্রায় ২২ টি দোকানঘর ভাঙ্গা হয়েছে। এছাড়া আ’লীগ নেতার অবৈধ মার্কেট ভবনের চারপাশে লাল নিশানা সাটানো হয়েছে। মার্কেট ভবন ভাঙ্গার কাজ চলাকালে সেখানে শ্রীনগর থানার অফিসার্স ইনচার্জ মিজানুর রহমানের নেতৃত্বে অর্ধশতাধিক পুলিশ সদস্য নিরাপত্তা কাজে নিয়োজিত ছিল। শ্রীনগর উপজেলার ইউএনও সঞ্জয় চক্রবর্তী জানান, হাইকোর্টের নির্দেশ অমান্য করে মুন্সীগঞ্জের ভাগ্যকুল উপ-স্বাস্থ্য কেন্দ্রের জায়গা দখল করে গেলো মাসের প্রথম সপ্তাহে আওয়ামীলীগ নেতা মনির হোসেন মিতুল সেখানে অর্ধশতাধিক দোকান বিশিষ্ট টিন সিট একটি মার্কেট নির্মাণ করেন ।

এদিকে, গেলো বছরের ১৫ মার্চ ভাগ্যকুল উপ-স্বাস্থ্য কেন্দ্রের জায়গা দখলের পায়তারা-শিরোনামে দৈনিক সমকাল পত্রিকায় সংবাদ প্রকাশ হলে চলতি বছরের ৩ জানুয়ারি হাইকোর্টের বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী ও জাহাঙ্গীর হোসেনের সমন্বিত বেঞ্চ দখলবাজ আ’লীগ নেতার বিরুদ্ধে মামলা দায়ের ও বেদখল হওয়া উপ-স্বাস্থ্য কেন্দ্রের জায়গা উদ্ধারের নির্দেশ দেন। এরপরও আ’লীগ নেতা মনির হোসেন মিতুল চলতি বছরের জানুয়ারির প্রথম দিকে লীজ নেয়ার অজুহাতে এ অঞ্চলের তৎকালীন জমিদার হরেন্দ্রলাল রায়বাহাদুরের ভাগ্যকুল চ্যারিটেবল ডিস্পেন্সারী যা বর্তমানে ভাগ্যকুল উপ-স্বাস্থ্য কেন্দ্রের জায়গায় বালু ভরাট করে মার্কেট নির্মাণ করেন। গেলো মাসে দৈনিক আজকালের খবর পএিকায় স্বাস্থ্য কেন্দ্রের জায়গায় আ’লীগ নেতার মার্কেট নির্মাণ-শিরোনামে আরো একটি সংবাদ প্রকাশিত হয়। শ্রীনগর থানার অফিসার্স ইনচার্জ মিজানুর রহমান জানান, উচ্চ আদালতের নিদের্শে আ’লীগ নেতার ব্যক্তিগত এ অবৈধ মার্কেট ভবন উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। পুলিশের প্রহরায় ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে আজ শনিবার দীর্ঘ আড়াই ঘন্টা ধরে মার্কেট ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়েছে। এদিকে এই সংবাদ সংগ্রহ করতে গিয়ে আজ সন্ধ্যায় দৈনিক সমকালের শ্রীনগর প্রতিনিধি আহসানউল্লাহ হাসান ও দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিনিধি আওলাদ হোসেন ভাগ্যকুল বাজারের সামনে মটর সাইকেল দুর্ঘটনায় আহত হন।

বাংলা ২৪ বিডি নিউজ
===================

শ্রীনগরের ভাগ্যকুল বাজার সংলগ্ন মার্কেট উচ্ছেদ করে খালের জায়গা পুণ:রুদ্ধার

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : শ্রীনগর উপজেলার ভাগ্যকুল বাজার সংলগ্ন সরকারী খালের জায়গা দখল করে অবৈধ ভাবে নির্মানাধীন মার্কেট উচ্ছেদ করে খাল ও উপ-স্থাস্থ্য কেন্দ্রের জায়গা উদ্ধার কাজ শুরু হয়েছে।

শনিবার সন্ধ্যায় মুন্সীগঞ্জের এনডিসি খালিদ মেহেদী হাসানে নেতৃত্বে এই উচ্ছেদ কাজ শুরু হয়। বিপুল পরিমান পুলিশ স্থানীয় শ্রমিকদের নিয়ে প্রায় ২ ঘন্টাব্যাপী এই উচ্ছেদ কার্র্যক্রম চালায়।

জেলা প্রশাসক মোঃ আজিজুল আলম জানান, আমরা অল্প সময়ের মধ্যে যতটুকু পেরেছি উচ্ছেদ কার্যক্রম চালিয়েছি। এই জায়গাটিতে গাছ লাগিয়ে আগের অবস্থায় নিয়ে আসা হবে। মহামান্য হাইকোর্টে থেকে এখানকার লিজ ১২ তারিখর মধ্যে প্রত্যাহার করার নির্দেশ ছিল। ১২ তারিখের আগেই আমরাই উচ্ছেদ কার্যক্রম চালিয়েছি।

উল্লেখ্য মনির হোসেন মিতুলের নেতৃত্বে স্থানীয় প্রভাবশালী মহল বাজার সংলগ্ন ভাগ্যকুল খালের উপর ও উপ-স্বাস্থ্য কেন্দ্রের জায়গা দখল করে প্রায় ৮০ টি দোকান ঘর বিশিষ্ট এই মার্কেট নির্মান কাজ চলছিল। পরে হাইকোর্ট থেকে নির্মান কাজ বন্ধ ও ১২ ফেব্রুয়রীর মধ্যে লিজ প্রত্যাহারের নির্দেশ দেয়। এরপরও নির্মান কাজ অব্যাহত থাকায় উচ্ছেদ কার্যক্রম চালানো হয়।

Leave a Reply