সিরাজদিখানে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকদের প্রাণ নাশের হুমকি

ইকবাল হোছাইন ইকু : গত ২ ফেব্রুয়ারি অনলাইন পত্রিকায় ‘সিরাজদিখানে প্রভাব খাটিয়ে বনবিভাগের গাছ কেটে নিয়ে গেছে দূর্বৃত্তরা’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হওয়ায় বিডিরিপোর্ট ২৪ এর স্টাফ করেসপন্ডেন্ট ইকবাল হোছাইন ইকু, দৈনিক ভোরের ডাকের সিরাজদিখান সংবাদদাতা জাবেদুর রহমান যোবায়ের, দৈনিক আমারদেশের সিরাজদিখান প্রতিনিধি সৈয়দ মাহমুদ হাসান মুকুট, দৈনিক শাহারার সিরাজদিখান প্রতিনিধি শেখ রহমান রানা ও দৈনিক খবরপত্রের সিরাজদিখান প্রতিনিধি আসলাম মোল্লাসহ আরো অনেক সাংবাদিককে প্রকাশ্যে প্রাণ নাশের হুমকি দিচ্ছে বলে জানা গেছে। এ ঘটনায় বৃহস্পতিবার সিরাজদিখান থানায় হাজির হয়ে জীবনের নিরাজত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরী করেন সৈয়দ মাহমুদ হাসান মুকুট। শুক্রবার রাত ৮ টায় একই থানায় হাজির হয়ে জীবনের নিরাপত্তা চেয়ে পৃথক তিনটি সাধারণ ডায়েরী করেন শেখ রহমান রানা, জাবেদুর রহমান যোবায়ের ও ইকবাল হোছাইন ইকু। সাধারণ ডায়েরী নং যথক্রমে ৪৩৭ তাং ৯-০২-১২, ৪৭০, ৪৭২ ও ৪৮৯ তাং ১০-০২-১২ ইং।

বিডি রিপোর্ট ২৪

===========================

মুন্সীগঞ্জে ৫ সাংবাদিককে হত্যার হুমকি, পৃথক ৪ জিডি

মুন্সীগঞ্জের সিরাজদিখানে ৫ সাংবাদিককে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় বৃহস্পতিবার ও শুক্রবার সিরাজদিখান থানায় পৃথক ৪টি জিডি করেছেন ওই সাংবাদিকরা।

সাংবাদিক সৈয়দ মাহদুদ হাসান মুকুট জানান, ৫ ফেব্রুয়ারি ‘সিরাজদিখানে বনবিভাগের বৃক্ষ নিধন’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

এ কারনে সাংবাদিক ইকবাল হোছাইন ইকু, জাবেদুর রহমান যোবায়ের, সৈয়দ মাহমুদ হাসান মুকুট, শেখ রহমান রানা, ও আসলাম মোল্লাকে স্থানীয় সন্ত্রাসী শিশির, নিশির ও কবির প্রকাশ্যে হত্যার হুমকি দেয়।

এ ঘটনায় সাংবাদিক সৈয়দ মাহমুদ হাসান মুকুট গত বৃহস্পতিবার ও শেখ রহমান রানা, জাবেদুর রহমান যোবায়ের ও ইকবাল হোছাইন ইকু শুক্রবার রাত ৮ টায় সিরাজদিখান থানায় পৃথক ৪টি সাধারণ ডায়েরি করেন ।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাবুবুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বাংলানিউজকে জানান, দায়ের করা জিডির তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
===========================

সিরাজদিখানে সাংবাদিকদের হত্যার হুমকি

গত ৫ ফেব্রুয়ারি ‘সিরাজদিখানে বনবিভাগের বৃক্ষ নিধন’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হওয়ায় বিডিরিপোর্ট২৪’র স্টাফ করেসপন্ডেন্ট ইকবাল হোছাইন ইকু, দৈনিক ভোরের ডাকের সিরাজদিখান সংবাদদাতা জাবেদুর রহমান যোবায়ের, দৈনিক আমার দেশ’র প্রতিনিধি সৈয়দ মাহমুদ হাসান মুকুট, দৈনিক সাহারার প্রতিনিধি শেখ রহমান রানা ও দৈনিক খবরপত্রের প্রতিনিধি আসলাম মোল্লাসহ বেশ কয়েকজন সাংবাদিককে প্রকাশ্যে প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে।

এ ঘটনায় গত বৃহস্পতিবার সিরাজদিখান থানায় হাজির হয়ে জীবনের নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি করেন সৈয়দ মাহমুদ হাসান মুকুট।

শুক্রবার রাত ৮ টায় একই থানায় হাজির হয়ে জীবনের নিরাপত্তা চেয়ে পৃথক তিনটি সাধারণ ডায়েরি করেন শেখ রহমান রানা, জাবেদুর রহমান যোবায়ের ও ইকবাল হোছাইন ইকু।

বার্তা২৪

Leave a Reply