সীমান্তে বিএসএফ’র হত্যা ও নির্যাতন বন্ধের দাবিতে

মুন্সীগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সভা
মোজাম্মেল হোসেন সজল, মুন্সীগঞ্জ: বাংলাদেশ সীমান্তে ভারতীয় বি.এস.এফ’র নির্বিচার হত্যা, গুলি বর্ষন ও নির্মম হত্যা বন্ধের দাবিতে গতকাল সকালে মুন্সীগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। মুন্সীগঞ্জ প্রেস ক্লাব চত্বরে এই কর্মসূচীর আয়োজন করে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল (বা.মা.কা), মুন্সীগঞ্জ জেলা শাখা ও দেশটিভির দর্শক ফোরাম দেশ আমার, মুন্সীগঞ্জ। এ কর্মসূচীতে বাংলাদেশ সীমান্ত এলাকায় ভারতের বি.এস.এফ’র একের পর এক নির্বিচার হত্যা ও মাবাধিকার লঙ্গন করে মানুষ নির্যাতনের ঘটনার তীব্র নিন্দা জানানো হয়। প্রতিবাদ সভায় মূখ্য আলোচক হিসাবে বক্তব্য রাখেন, মুন্সীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল মুন্সীগঞ্জ জেলা শাখার সভাপতি এডভোকেট মুজিবুর রহমান। অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন দেশ আমার, মুন্সীগঞ্জ জেলা শাখার সভাপতি হামিদা খাতুন, নাট্য ঐক্য মঞ্চের সভাপতি মোহাম্মদ নাসিম, মানবাধিকার কাউন্সিল-মুন্সীগঞ্জ সদর শাখার সভাপতি এডভোকেট জানে আলম প্রিন্স, শহর শাখার সভাপতি জাহাঙ্গীর আলম ঢালী সাধারণ সম্পাদক এডভোকেট সুজন হায়দার জনি, এটিএন নিউজের মুন্সীগঞ্জ প্রতিনিধি ভবতোষ চৌধুরী নুপুর।


(বাংলা ২৪ বিডি নিউজ)

===============================

সীমান্তে হত্যা ও নির্যাতন বন্ধের দাবিতে মুন্সীগঞ্জে মানববন্ধন

বাংলাদেশের বিভিন্ন সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) নির্বিচারে বাংলাদেশিদের হত্যা, গুলি বর্ষন ও নির্যাতন বন্ধের দাবিতে মুন্সীগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল মুন্সীগঞ্জ জেলা শাখা ও দেশ টিভির দর্শক ফোরাম দেশ আমার (মুন্সীগঞ্জ) যৌথভাবে জেলা প্রেসক্লাব চত্বরে এ কর্মসূচির আয়োজন করে।

এ সময় সীমান্ত এলাকায় বিএসএফের একের পর এক হত্যা ও মানবাধিকার লঙ্ঘন করে মানুষ নির্যাতনের ঘটনার তীব্র নিন্দা জানানো হয়।

মানববন্ধন শেষে এক প্রতিবাদ সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন- মুন্সীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট মুজিবুর রহমান।

অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন দেশ আমার জেলা শাখার সভাপতি হামিদা খাতুন, নাট্য ঐক্য মঞ্চের সভাপতি মোহাম্মদ নাসিম, মানবাধিকার কাউন্সিল, মুন্সীগঞ্জ সদর শাখার সভাপতি অ্যাডভোকেট জানে আলম প্রিন্স, শহর শাখার সভাপতি জাহাঙ্গীর আলম ঢালী সাধারণ সম্পাদক অ্যাড. সুজন হায়দার জনি, এটিএন নিউজের মুন্সীগঞ্জ প্রতিনিধি ভবতোষ চৌধুরী নুপুর, মানবাধিকার নেতা আনোয়ার হোসেন, আশরাফ আলী, আব্দুল কাইয়ূম রতন প্রমুখ।

এ সময় ‘সীমান্তে গুলি বন্ধ করা পুরোপুরি সম্ভব নয়’ বিএসএফ প্রধানের এ বক্তব্য প্রত্যাহারেরও দাবি জানানো হয়।

এ বক্তব্য প্রত্যাহার করা না হলে পরবর্তীতে বৃহত্তর আন্দোলন কর্মসূচির ঘোষণা করা হবে বলেও জানায় বক্তারা।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply