প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ০৩ ফেব্রয়ারী মুন্সীগঞ্জের জনপ্রিয় ওয়েবসাইট মুন্সীগঞ্জ.কম এ ‘সিরাজদিখানে বন বিভাগের গাছ কেটে নিয়েছে দূর্বৃত্তরা’ নামক শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়েছে। সংবাদদাতা লিখেছেন, সিরাজদিখান-কুসুমপুর পশ্চিম ও পূর্ব পাশে বেশ কয়েকটি গাছ কয়েকদিন আগে দূর্বৃত্তরা কেটে নিয়ে যায়। মৃত শাজাহান মিয়ার ছেলে কবির গাছ কাটার হোতা।

ঘটনাটি সম্পূর্ন মিথ্যা বানোয়াট এবং ভিত্তিহীন আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। উল্লেখ্য, একই সংবাদ আরো কয়েকটি ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। আমি সেগুলোরও প্রতিবাদ যানাচ্ছি।

এরুপ মিথ্যা সংবাদ প্রকাশের মূল কারন, গত ২৮ জানুয়ারী ২০১২ ইং সৈয়দ টিপু সুলতানের কেয়ারটেকার মাহমুদ হাসান মুকুট উক্ত রাস্তার পাশের সরকারী গাছ কাটার চেষ্টা করে শিকড়সহ একটি গাছের কিছু অংশ কেটে ফেলে। বৃক্ষ রোপন ও উপকারভোগী জাগরনী সংসদের কিছু সদস্য ও গ্রামের লোক বাঁধা দেওয়ায়, আক্রোশ বশত মাহমুদ হাসান মুকুট সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্তি সৃষ্টি করে।

বন কর্মকর্তা হুমায়ন কবির খাঁন বিষয়টি তদন্ত করার পর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে জানিয়েছেন ,সৈয়দ মুকুট নামের এক ব্যাক্তি গাছ কেটেছে কবির হোসেন কোন গাছ কাটে নাই।

মোঃ কবির হোসেন
পিতা মৃত শাহজাহান শেখ
জাগরনী সংসদের সাধারন সম্পাদক ও
বৃক্ষ রোপন রক্ষনাবেক্ষনের উপকারভোগী সদস্য
কুসুমপুর সিরাজদিখান।
১৪/০২/২০১২ ইং।

Leave a Reply