পদ্মাপাড়ে ভালোবাসা !

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : মঙ্গলবার ভালোবাসার দিনে মুন্সীগঞ্জের পদ্মাপাড়ে পর্যটকদের কোলাহলে মুখরিত হয়ে উঠে। সূর্যাস্ত দেখার লোভনীয় সুযোগ হাতছাড়া করেনি অধিকাংশ পর্যটক। সূর্যোদয় সারা বেলা এর পর- ঘুট ঘুটে অন্ধকার রাতেও দেখা গেছে নানা বয়সী মানুষের ভিড়। লৌহজং উপজেলার পদ্মার চরে গড়ে উঠা “পদ্মা রিসোর্ট সেন্টার” ছিল স্মরণকালের ভিড়। রাত ১১টায় সেন্টারটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী জানান, ইটপাথরে ব্যস্ত নগরী থেকে ভালো লাগার জন্যই প্রকৃতি দেখতে ছুটে আসে শহুরে মানুষ।

বসন্তের এই বিশেষ দিনটিতে তাই প্রকৃতিও যেন সেজেছিল বিশেষ সাজে। চারি দিকে প্রকৃতি অপরূপ নিদর্শন। পদ্মার ছোট ছোট ঢেউ ও ভেঁজা বালুতে খালি পায়ে হেটে প্রেমিক-প্রেমিকারা হাতে হাত রেখে হেটে চলে তটরেখা ধরে। ভালোবাসার স্বপ্ন বুনে চলে সারাদিন।

আবার রাতেও স্বপরিবারে থেকে যান অনেকে। আবার কেউ বা রাতে আসছেন আবার রাতেই যাচ্ছেন। এই আসা যাওয়ার মধ্যেও পদ্মা তীর এখনও মুখরতি। পদ্মার অপার সৌন্দর্যের সাথে মিলে মিশে একাকার প্রকৃতি প্রেমীরা। “মানিক বন্দ্যোপধ্যায়ের পুতুল নাচের ইতি কথার সেই গাঁওদিয়া গ্রাম থেকে মাওয়া অবদি পদ্মার এই রূপ যে কাউকেই কাছে টানবে। আর সেখানে বিশেষ দিন হলে তো কথাই নেই” এই উক্তি করলেন ঢাকা বিশ্ব বিদ্যালয়ের ছাত্র নাহিদ হাসান জানান, নানা কারণেই রাজধানীর কাছের এ এলাকাটি এখন পর্যটকদের অতি পছন্দের জায়গা।

Leave a Reply