মুন্সীগঞ্জে ‘অমর একুশে’ বই মেলার উদ্বোধন

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : শুক্রবার থেকে মুন্সীগঞ্জে ‘অমর একুশে’ বই বেলা শুরু হয়েছে। বই মেলাকে কেন্দ্র করে মফস্বলের এই শহরে এখন উৎসবমূখর পরিবেশ বিরাজ করছে। বিকেলে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে জেলা প্রশাসক আজিজুল আলম এই বই মেলার উদ্বোধন করেন।

এ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)আয়াতুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সরকারী হরগঙ্গা কলেজের অধ্যক্ষ সুখেন চন্দ্র ব্যানার্জী, ড. ইয়াজউদ্দিন রেসিডেন্টসিয়াল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মেজর নুরুল আমিন হেলাল, অধ্যাপক প্রবীর কুমার গাঙ্গলী, মোঃ জয়নাল হোসেন, প্রেস ক্লাব সভাপতি মীর নাসির উদ্দিন উজ্জল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মতিউর রহমান হিরু, প্রেসক্লাব সাধারণ সম্পাদক তানভীর আহমেদ প্রমূখ।

জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক ও প্রেস ক্লাব সভাপতি মীর নাসির উদ্দিন উজ্জল বলেন, প্রথম বারের মত মফস্বল শহর মুন্সীগঞ্জে আয়োজিত বই মেলায় জেলার বই বিক্রেতার অংশ নিচ্ছেন। ইতি মধ্যে ১৯ টি স্টলে বই পাওয়া যাচ্ছে। আরো বই বিক্রেতারা এই মেলায় অংশ নিতে স্টল বরাদ্দ চেয়েছেন।

বাংলাদেশ পুস্তুক প্রকাশক ও বিক্রেতা সমিতির মুন্সীগঞ্জ শাখার সভাপতি মোঃ আলী ইউসুফ জানান, মুন্সীগঞ্জের এই বই মেলায় এবার সব বয়সী বই পিপাসুদের বই পাওয়া যাবে। ২১ ফেব্রুয়ারী পর্যন্ত ৫ দিন ব্যাপী এই বই মেলায় পাঠকদের চাহিদা মত বইয়ের ব্যবস্থা করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply