সিরাজদিখানে সোনালী ব্যাংকে ডাকাতি, ৪ লাখ ৯৫ হাজার টাকা লুট

ইকবাল হোছাইন ইকু : রবিবার রাত ১.৩০ মিনিটে উপজেলার বালুরচর সোনালী ব্যাংক শাখায় দুধর্ষ ডাকাতি সংঘঠিত হয়েছে। ডাকাতরা ব্যাংকের ৫টি তালা ও ভোল্ট ভেঙ্গে ৪ লাখ ৯৫ হাজার ২৮ টাকা লুট করে নিয়ে গেছে বলে দাবি করেছেন সোনালী ব্যাংকের ওই শাখার ব্যবস্থাপক লিয়াকত আলী।

ব্যাংকের নৈশপ্রহরী মোজাম্মেললের অনুপস্থিতিতে তার দুই ছেলে ইমরান (১৮) ও আরমানকে (১৬) ব্যাংকে হাত পা বেঁধে রেখে ঠান্ডা মাথায় ডাকাতি করে। ব্যাংকের পাশে স্কুলের দাড়োয়ান আওয়াজ করায় গেইট ভেঙে দাড়োয়ান এমদাদুল হককে (৪৫) পিটিয়ে আহত করে। বর্তমানে তিনি উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন।

ঘটনার সত্যতা স্বীকার করে সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, রবিবার মধ্যরাতে ৩ জন শসস্ত্র ডাকাত উপজেলার বালুরচর শাখা সোনালী ব্যাংকের ভোল্ট ভেঙ্গে ৪ লাখ ৯৫ হাজার ২৮ টাকা লুট করে নিয়ে যায়। তিনি আরো জানান, এ ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করার চেষ্টা চলছে। তবে ঘটনাটি আমাদের কাছে রহস্যজনক মনে হচ্ছে।

বিডি রিপোর্ট ২৪
==================

সিরাজদিখানে বালুরচরে সোনালী ব্যাংকে ডাকাতি ॥ ৫ লাখ টাকা লুট॥ আটক৪

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : শনিবার গভীররাতে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বালুরচর শাখার সোনালী ব্যাংকে ডাকাতি হয়েছে। ডাকাতরা ব্যাংকের ভোল্ট ভেঙ্গে ৪ লাখ ৯৫ হাজার টাকা লুট করে নিয়ে গেছে। এ ব্যাংকে কোন অস্ত্রধারী গার্ড ছিল না।

সোনালী ব্যাংকের ম্যানেজার লিয়াকত আলী বলেন, প্রতিদিনের মতো বৃহস্পতিবার বিকেলে ব্যাংকের ভোল্টটে ৪ লাখ ৯৫ হাজার টাকা রেখে আমি বাড়ি ফিরে যাই।

শনিবার রাত একটার দিকে শসস্ত্র ডাকাতদল ব্যাংকের দুটি কলাপসিবল গেইট ভেঙ্গে ব্যাংকে প্রবেশ করে।

এদিকে সোনালী ব্যাংকে ডাকাতির ঘটনায় সিরাজদিখান পুলিশ চাঞ্চল্যকর তথ্য পাচ্ছে। পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে ৪ জনকে জিজ্ঞাবাদের জন্য আটক করেছে। তারা হচ্ছে নৈশ প্রহরী মোজাম্মেল, তার দুই ছেলে আরমান (১১), ইমরান (১৯), ও ব্যাংকের রাধুনী রাহেলা (২৭)।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুর রহমান জানান, প্রথমে তাদেরকে জানানো হয় রাতে ব্যাংকের ভেতর নৈশ প্রহরী মোজাম্মেল ছিল। পুলিশের ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা জানতে পারে রাতে ব্যাংকের ভেতর মোজাম্মেল ছিলেন না। তার দুই ছেলে আরমান ও ইমরান রাতে ব্যাংকে ছিল। তারা ব্যাংকের বারান্দায় ঘুমায়। তিন জনের ডাকাত দল বারান্দায় গিয়ে তাদের দুই ভাইকে মশারী দিয়ে বেধে ফেলে। পরে এক ডাকাত তাদেরকে পাহাড়া দেয়। অন্য দুই ডাকাত সঙ্গে আনা শাবাল দিয়ে ব্যাংকের ভোল্ট ভেঙ্গে ফেলে।

মুন্সীগঞ্জ সোনালী ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার আজিজুল আলম, এ ব্যাংকের গার্ডের আর্মসের জন্য উপরে চাহিদা প্রেরণ করা হয়েছে।

=============================

সিরাজদিখানে সোনালী ব্যাংকে ডাকাতি, ৫ লাখ টাকা লুট

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার সোনালী ব্যাংক বালুরচর শাখায় ডাকাতি সংঘটিত হয়েছে। শনিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। ডাকাত দল নৈশ প্রহরীর ২ ছেলে ইমারন ও আরমানকে হাত-পা বেধেঁ এ ডাকাতি সংঘটিত করে। তবে ডাকাতির ঘটনাটি পুলিশের কাছে রহস্যজনক মনে হচ্ছে বলে পুলিশ জানিয়েছে। ডাকাতরা ব্যাংকের ভোল্ট ভেঙ্গে ৪ লাখ ৯৫ হাজার টাকা লুট করে নিয়ে গেছে বলে দাবি করেছেন ব্যবস্থাপক মো: লিয়াকত আলী।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মাহাবুবুর রহমান জানান, ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটলেও রহস্যজনক মনে হচ্ছে। ব্যাংকের নৈশ প্রহরীরর চাকুরী করছেন মোজাম্মেল নামের এক ব্যক্তি। কিন্তু শনিবার রাতে নৈশ প্রহরীর দায়িত্ব পালন করছেন মোজাম্মেল মিয়ার ছেলে ইমরান ও আরমান।

তিনি আরো জানান, তারা জিজ্ঞাসাবাদে একেক সময় একেক ধরনের কথা বলছে। ৩-৪ জনের একটি দল তাদের ২ জনের হাত-পা বেধেঁ ডাকাতি করেছে বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুুতি চলছে। নৈশ প্রহরীর দায়িত্ব তার ছেলে দুই ছেলে পালন করবে কেন,এ বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত শেষে জড়িতদের গ্রেফতার করা হবে বলে তিনি দাবি করেন।

বাংলা ২৪ বিডি নিউজ

Leave a Reply