যথাযথ মর্যাদায় মহান ২১শে পালিত

মুন্সীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান একুশে পালিত হয়েছে। একুশের প্রথম প্রহরে নবনির্মিত কেন্দ্রীয় শহীদ মিনারের ফুলেল শুভেচ্ছা করেন সর্বস্তরের মানুষ। জেলা পরিষদের প্রশাসক বঙ্গবন্ধুর সহচর মোহাম্মদ মহিউদ্দিন এবার প্রথম পুস্পস্তবক অর্পন করেন। এর পরই জেলা প্রশাসক মো. আজিজুল আলম, পুলিশ সুপার মো. শাহাবুদ্দিন খান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আনিস-উজ-জামান ও প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল পুস্পস্তবক অর্পন করেন। এরপরই জেলা শিল্পকলা একাডেমী, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়।

ফুলেল শ্রদ্ধা ছাড়াও চিত্রাঙ্কণ, রচনা, আবৃত্তি প্রতিযোগিতাসহ আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনভর রয়েছে নানা কর্মসূচী পালিত।

অপরদিকে, সিরাজদিখান উপজেলা উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে সোমবার দিবাগত রাত ১২টা ১ মিনিটের সময় উপজেলা প্রশাসন, রাজনৈতিক দল ও বিভিন্ন সংগঠন পুস্পস্তবক অর্পণকরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী আমি কি ভুলিতে পারি” এই কন্ঠশুরে একের পর এক শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করতে থাকে। প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওয়াহেদুর রহমানের নেতৃত্বে উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ পুস্পস্তবক অর্পণ করেন। ওসি (প্রশাসন) শেখ মাহবুবুর রহমানের নেতৃত্বে সিরাজদিখান থানা প্রশাসন শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি মহিউদ্দিন আহমেদ ও মুন্সীগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু সাঈদসহ পর্যায়ক্রমে যুবলীগ, ছাত্রলীগ, †¯^”Qv‡meKjxM পুস্পস্তবক অর্পণ করেন । প্রফেসর গিয়াস উদ্দিনের নেতৃত্বে বঙ্গবন্ধু পরিষদ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। সিরাজদিখান সাংবাদিক ফোরাম, জাতীয় সাংবাদিক সংস্থা উপজেলা শাখা ও অগ্রসর বিক্রমপুর শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন কে.এন.ইসলাম বাবুল, সুব্রত দাস রনক, ইকবাল হোসেন ইকু, শাহ জামান, রনবীর ঘোষ, মোজাম্মেল হোসেন । সিরাজদিখান জাতীয়তাবাদীদল (বিএনপি) ও অংগ সংঠন যুবদল, ছাত্রদল, †¯^”Qv‡meK`j পর্যায়ক্রমে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন, আজিজুল হক খান, আতউর রহমান, সিদ্দিক মোল্লা, আজমীরি, মারূফ খান, ইরানুল ইসলাম ইরান প্রমূখ। এরপর ভাষাশহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

মুন্সীগঞ্জ নিউজ

Leave a Reply