সন্দেহভাজন আটক যুবকের কাছ থেকে তথ্য উদ্ধারের চেষ্টা চলছে

সাংবাদিক দম্পতি হত্যাকান্ড
সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকান্ডে সম্পৃক্ত থাকার সত্যতা না পাওয়ায় মুন্সীগঞ্জ শহরে আটক করা দু’যুবকের মধ্যে একজনকে শনিবার সকালে ছেড়ে দেয়া হয়েছে। আটক করা অপর যুবককে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ কোথায় নিয়ে গেছে-তা ওই যুবকের পরিবারের জানা নেই। স্থানীয় পুলিশের দাবী- ওই যুবককে মহানগর গোয়েন্দা পুলিশের হেফাজতে নেয়া হয়েছে। মুন্সীগঞ্জ সদর থানা পুলিশের একটি সূত্র জানায়, মুন্সীগঞ্জে আটক যুবক মুরাদ হোসেনের কাছ থেকে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনি দম্পতি হত্যাকান্ডের ক্লু-উদ্ধারের চেষ্টা চলছে। আটক মুরাদের কাছে অজানা তথ্য থাকার সম্ভাবনা রয়েছে বিধায় তাকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ব্যাপক জিজ্ঞাসাবাদ করছে।

সদর থানার অফিসার্স ইনচার্জ মো: আবুল বাসার জানান, মোবাইল ফোনের কললিষ্টের সূত্র ধরে মুরাদকে আটক করা হয়। কাজেই সাংবাদিক দম্পতি খুনের কোন না কোন তথ্য রয়েছে মুরাদের কাছে। আর এমন ধারণা থেকেই মুরাদকে আরো কয়েক দিন মহানগর গোয়েন্দা পুলিশের হেফাজতে রাখা হতে পারে। তাকে সেখানে গোয়েন্দারা ব্যাপক জিজ্ঞাসাবাদ করছে। তাছাড়া, মুরাদের দেয়া নানা তথ্যাদি পর্যালোচনা ও পর্যবেক্ষন করে চলেছেন গোয়েন্দা সদস্যরা। মুরাদ ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে গোয়েন্দা হেফাজতে রয়েছে বলে সদর থানার এ কর্মকর্তার দাবী।

তবে, আটক মুরাদের সাংবাদিক দম্পতি খুনের সঙ্গে সম্পৃক্ত থাকার কোন সম্ভাবনাই নেই বলে তার পরিবার দাবী করেছে। বেশ গোপনীয়তার মধ্য দিয়ে মুন্সীগঞ্জ শহর থেকে আটক করা যুবক মুরাদ হোসেনকে কোথায় নেয়া হয়েছে তার সঠিক তথ্য জানেন না মুন্সীগঞ্জ শহরের জমিদারপাড়া এলাকায় বসবাসকারী যুবকের মা নুরুন্নাহার ও বাবা মহিউদ্দিন বেপারী ওরফে মহি। মুরাদের স্ত্রী শারমিন, মা নুরুন্নাহার ও বাবা মহিউদ্দিন জানান, মুরাদ খারাপ ছেলে নয়। তার সঙ্গে খারাপ ছেলেদের মেলামেশাও নেই। স্থানীয় এলাকাবাসীর সঙ্গে কথা বলেও জানা গেছে, মুরাদ সাধারণ একজন ইলেক্ট্রিক মিস্ত্রী। এ কাজ করেই বৃদ্ধ মা-বাবা ও স্ত্রী-সন্তান নিয়ে সংসার চালিয়ে আসছে মুরাদ। আটক মুরাদের বিরুদ্ধে জেলার সদর থানায় কোন অভিযোগ, জিডি কিংবা কোন মামলা নেই। মুরাদের বিরুদ্ধে এলাকাবাসীরও কোন অভিযোগ নেই। সবাই তাকে ইলেক্ট্রিক মিস্ত্রী হিসেবে ও ভালো ছেলে মতেই চিনে। এতে মুরাদের আটক করার ঘটনায় পুরো পরিবারের নেমে এসেছে অমোঘ অন্ধকার। নাওয়া-খাওয়া ভুলে গেছেন সহজ-সরল বাবা-মা। কান্নার রোল চলছে এখন মুরাদের শহরস্থ জমিদারপাড়া এলাকার বাড়িতে। খবর পেয়ে দুর-দুরান্ত থেকে ছুটে আসছেন নিকট স্বজনরা।

এদিকে, শনিবার সকাল সাড়ে ৯ টার দিকে মুন্সীগঞ্জ সদর থানা পুলিশের হেফাজতে থাকা আটক যুবক আল-আমিনকে ছেড়ে দেয়া হয়। সদর থানার সেকেন্ড অফিসার এসআই সুলতান আহমেদ জানান, সদর থানায় যুবকের মা নাসিমা বেগমের মুচলেকা নিয়ে পুলিশ আল-আমিনকে ছেড়ে দেয়। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের নির্দেশ মোতাবেক আল-আমিনকে ছাড়া হয়েছে। এ যুবক সাংবাদিক দম্পতি হত্যাকান্ডে সম্পৃক্ত নেই-এমন তথ্য পেয়ে আটকের ২৮ ঘন্টা পর শনিবার সকালে আল-আমিনকে থানা হেফাজত থেকে মুক্তি দেয়া হয়।

সদর থানা পুলিশের সহযোগিতায় বেশ গোপনীয়তার মধ্য দিয়ে শুক্রবার ভোরে শহরের জমিদারপাড়া এলাকা থেকে মুরাদ হোসেন (৩০) ও আল-আমিন (২৫) নামের দু’যুবককে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ আটক করে।

বাংলা ২৪ বিডি নিউজ

==================

মুন্সিগঞ্জে আটক ২ যুবকের ১ জন মুক্ত

ঢাকা ডিবি পুলিশের হাতে শহরের মালপাড়া থেকে আটক দুই যুবকের একজনকে শনিবার ছেড়ে দেওয়া হয়েছে। শুক্রবার মুরাদ মিয়া (২৬) ও আল আমিনকে (২২) আটক করা হয়। মুরাদকে ওইদিনই ঢাকায় নিয়ে যায় পুলিশ। তবে শনিবার সকালে আল আমিনকে (২২) ছেড়ে দেওয়া হয়।

শহরে গুঞ্জন ওঠে সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরেুন রুনি হত্যার ক্লু বের করতেই তাদের আটক করা হয়।

মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার সাংবাদিক দম্পতি হত্যার সঙ্গে এ দু’যুবক জড়িত কি-না এমন প্রশ্ন কৌশলে এড়িয়ে যান। তিনি বলেন, মালপাড়ার মহিউদ্দিন মিয়ার পুত্র ইলেকট্রিক মিস্ত্রী মুরাদ মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকা ডিবি অফিসে নেওয়া হয়েছে।

ওসি জানান, ঢাকা ডিবি পুলিশের উপ-পরিদর্শক সুব্রত শনিবার সকাল ৯টায় ফোনে আল আমিনকে আপাতত ছেড়ে দেওয়ার ম্যাসেজ পাঠালে মায়ের জিম্মায় তাকে ছেড়ে দেওয়া হয়। তবে মুরাদ এখনও ঢাকায় ডিবি পুলিশের হেফাজতে।

মোবাইল কল লিস্টের সূত্র ধরেই শুক্রবার মুরাদকে গ্রেফতার করে ডিবি পুলিশ। এর এক ঘণ্টা পর আল আমিনকে গ্রেফতার করা হয়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
====================

মুন্সীগঞ্জে ইলেকট্রিক মিস্ত্রী আটক

সাগর-রুনির হত্যাকাণ্ডে জড়িত থাকার সন্দেহে ডিবি পুলিশ কর্তৃক মুন্সীগঞ্জে দু’জনকে আটক নিয়ে ধ্রমুজালের সৃষ্টি হয়েছে।

আটককৃতরা হচ্ছেন মুরাদ (৩৫) ও আলামিন (২৫)। পড়ে আলামিনকে সদর থানায় হস্তান্তর করে ডিবি পুলিশ। সদর থানা পুলিশ শনিবার তাকে ছেড়ে দিলেও মুরাদের কোনো খবর পাওয়া যায়নি।

পেশায় ইলেকট্রিক মিস্ত্রী মুরাদকে গ্রেফতার না দেখিয়ে কোথায় নিয়ে যাওয়া হয়েছে এ বিষয় পুলিশও কিছু বলতে পারছে না।

এদিকে মুরাদের সন্ধান না পেয়ে তার পরিবারের সদস্যরা এখন উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছে। হতদরিদ্র এই পরিবারের উপার্জনক্ষম ছেলেটির সন্ধান পেতে এদিক-সেদিক দৌড়ঝাঁপ করছেন বৃদ্ধ বাবা মহিউদ্দিন। মুরাদের তিন বছরের শিশুকন্যা বাবাকে খুঁজছে।

জানা যায়, গত বৃহস্পতিবার ভোর চারটায় ডিবি পুলিশের হাতে আটক হওয়া মুন্সীগঞ্জ শহরের মালপাড়াস্থ মুরাদের ভাগ্যে কী ঘটছে তা তার স্ত্রী ও পরিবারের সদস্যরা এখন পর্যন্ত জানতে পারছে না। তাদের শঙ্কা ডিবি পুলিশের কথা বলে বর্তমানে যে মানুষ হত্যা শুরু হয়েছে তেমন কিছু মুরাদের ভাগ্যে ঘটে যায় কিনা।

এদিকে তাদের আটকের বিষয়টি সদর থানা পুলিশ পুরোপুরি চেপে যান। তাদের ব্যাপারে সম্পূর্ণ রহস্যজনক ভূমিকা নেয় থানা। কিন্তু পুরো শহরে সাগর-রুনি হত্যা মামলায় তাদের আটকের কথা ছড়িয়ে পড়লেও সাংবাদিকদের কাছে বিষয়টি রহস্যই থেকে যায়।

পুলিশ কোনো তথ্য না দেয়া ও সংবাদটি স্পর্শকাতর হওয়ায় সাংবাদিকরা সংবাদটি পরিবেশন থেকে বিরত থাকে।

মুরাদের মার দাবি, তার ছেলে দীর্ঘদিন যাবত ইলেকট্রিক মিস্ত্রীর কাজ করে আসছে। কখনোই সে সমাজবিরোধী কাজে জড়িত ছিল না। মুরাদের বাবা মহিউদ্দিন বেপারী বলেন, “শুক্রবার ভোর চারটার দিকে ১০/১২ জনের সাদা পোশাকধারীর একটি দল তার মালপাড়াস্থ ছোট্ট মুদি দোকানের সামনে আসে। এ সময় তিনি দোকানের ঝাঁপ খুলছিলেন। এসময় তারা তার দিকে এগিয়ে তার ঝাঁপ খোলার ব্যাপারে সাহায্য করে কুশলাদি জানতে চায়। এক পর্যায়ে তার ছেলে মুরাদের কথা শুনে তাকে নিয়ে বাড়িতে প্রবেশ করে এবং মুরাদকে ডেকে ওঠায়। আইনের লোক বলে পরিচয় দিয়ে তারা তার সেলফোনটি আনতে বলে। পড়ে সেলফোনটি নিয়ে এলে তা পরীক্ষা করে তাকে গাড়িতে করে নিয়ে যায়। পরে আর তার সন্ধান পাওয়া যায়নি।”

এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মো.আবুল বাশার বার্তা২৪ ডটনেটকে বলেন, “মুরাদকে ডিবি পুলিশ নিয়ে গেছে এ বিষয়ে আমি কিছুই জানি না। তবে, মুরাদের সঙ্গে আটক হওয়া আল আমিনকে সদর থানা থেকে ছেড়ে দেয়া হয়েছে।”

বার্তা২৪
=============

Leave a Reply