মাওয়ায় জলদস্যু বাহিনীর প্রধান রেজু বিয়ের রাতে গ্রেফতার

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া এলাকায় নিজের বিয়ের বাসর রাতে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে প্রমত্ব পদ্মার জলদস্যু গিয়াস-রেজু বাহিনীর প্রধান রেজাউল বেপারী ওরফে রেজুকে সোমবার দিবাগত গভীর রাতে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাকে শিবচর থানা পুলিশের হেফাজতে নিয়ে যাওয়া হয়েছে। রেজুকে শিবচর থানায় রেখে ব্যাপক জিজ্ঞাসাবাদ চলছে। পুলিশ জানায়, সোমবার দিবাগত রাত ১০ টার দিকে লৌহজং উপজেলার মাওয়া ১ নম্বর ফেরীঘাট সংলগ্ন নিজ বাড়িতে বিয়ে শেষে নবাগত স্ত্রীর সঙ্গে বাসর রাতের প্রস্তুতিকালে পুলিশ অভিযান চালালে জলদস্যু রেজুকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এদিকে, জলদস্যু বাহিনীর প্রধান রেজু গ্রেফতার হওয়ায় মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে সংঘটিত বিভিন্ন ডাকাতি ও যাত্রীদের পদ্মা বক্ষে ফেলে দেয়ার লোমহর্ষক ঘটনা উম্মেচিত হতে চলেছে। পদ্মায় নিখোঁজ রিজু মিয়া, মো: বকুল ও নুর এ আলম হত্যাসহ বহু ডাকাতি মামলার আসামী এই জলদস্যু রেজু।

পুলিশ জানায়, গত বছরের ১০ সেপ্টেম্বর রাতে শিবচরের বকুল মিয়া ও নুর এ আলমকে পদ্মা বক্ষে হত্যা করে লাশ গুম করা হয়। এছাড়া, ৪ সেপ্টেম্বর রাতে মাদারীপুরের সুপার উদ্দিনকে ডাকাতি শেষে খুন করে জলদস্যুরা। গত বছরের ৫ ডিসেম্বর রাতে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে যাত্রীবোঝাই ট্রলারে ডাকাতি শেষে শতাধিক যাত্রীর সর্বস্ব কেড়ে নেয়া হয়। এ সব হত্যা-ডাকাতির ঘটনায় বাহিনীর প্রধান জলদস্যু রেজাউল বেপারী ওরফে রেজু জড়িত বলে পুলিশ ধারণা করছে।

বাংলা ২৪ বিডি নিউজ

Leave a Reply