লিটন হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

মুন্সীগঞ্জ শহরের দক্ষিণ কোর্টগাঁও এলাকায় ভায়রার বাড়িতে আওয়ামীলীগ নেতা লিটন হালদার হত্যাকান্ডের বিচারের দাবীতে আজ বুধবার দুপুরে ট্রাক মিছিল, মানববন্ধন ও জেলা প্রশাসকের কাছে স্মারক লিপি পেশ করা হয়েছে। আজ দুপুর ১২ টার দিকে জেলার টঙ্গিবাড়ি উপজেলার হাটকান গ্রামে নিহতের বাড়ি থেকে ৩ টি ট্রাকযোগে কয়েক শতাীধক নারী-পুরুষ ওই মিছিল বরে করে। মিছিলটি প্রায় ২০ কিলোমিটার এলাকা প্রদনি করে শহরের আদালত প্রাঙ্গনে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে মানববন্ধন রচনা করে নারী-পুরুষ। নিহত লিটন হালদার জেলার টঙ্গীবাড়ি উপজেলার যশলং ইউনিয়ন আওয়ামীলীগের সাধরণ সম্পাদক।

মানববন্ধন শেষে নিহতের মা কদবানুর সারিত একটি স্মারকলিপি পেশ করা হয় জেলা প্রশাসক আজিজুল আলমের কাছে।

এদিকে, লিটন হালদার হত্যাকান্ডের ঘটনায় থানা পুলিশ মামলা না নেয়ায় গত ৪ মার্চ নিহতের মা বাদী হয়ে নিহতের স্ত্রী ফরিদা বেগম, ভায়রা জাকির দেওয়ান, তার স্ত্রী লিপি বেগম, নিহতের শ্বাশুরীসহ ৯ জনকে আসামী করে জেলা ও দায়রা জজ আদালতে একটি হত্যা মামলা দায়ের করেছেন। বাদীর অভিযোগটি আমলে নিয়ে সদর থানার ওসিকে নিয়মিত মামলা হিসেবে রজু করার নির্দেশ দেন আদালত।

বাদী দাবী- গত ২২ ফেব্র“য়ারি মুন্সীগঞ্জ শহরের দণি কোটগাওঁ এলাকার ভায়রা জাকির হোসেনের বাড়িতে পূবপরিকল্পিত ভাবে বিষ প্রয়োগের মাধ্যমে হত্যা করে। এ ঘটনায় ২৩ ফেব্র“য়ারি সদর থানায় অভিযোগ দাখিল করলেও পুলিশ অপমৃত্যুর মামলা রুজু করেন। বিষয়টি পুলিশ সুপারকে অবগত করা হলেও কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাসার জানান, এ ঘটনায় অপমৃত্যুর মামলা রুজু করা হয়েছে। ময়নাতদন্দের রিপোর্টে বিষপানে মৃত্যুর আলামত পাওয়া গেছে। তিনি আরো জানান, আদালতের নির্দেশনা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলা ২৪ বিডি নিউজ

========================

লিটন হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

মুন্সীগঞ্জে লিটন হালদার হত্যার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। বুধবার বেলা ১২টায় টঙ্গিবাড়ির হাটকান থেকে ট্রাকে করে শতাধিক নারী পুরুষ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল নিয়ে জড়ো হয়।

এ সময় তারা সেখানে এক মানববন্ধরনের আয়োজন করে। পরে এলাকাবাসী লিটন হত্যা মামলার আসামিদের দ্রুত ও গ্রেপ্তার করার দাবি সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসককে প্রদান করে।

উল্লেখ, ২২ ফেব্রুয়ারি মুন্সীগঞ্জ শহরের কোটগাওঁ এলাকার বায়রা জাকির হোসেনের বাড়িতে পূবপরিকল্পিত ভাবে বিষ প্রয়োগের মাধ্যমে লিটনকে হত্যা করে।

এ ঘটনায় ২৩ ফেব্রুয়ারি সদর থানায় অভিযোগ দাখিল করলেও পুলিশ অপমৃত্যুর মামলা রুজু করেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply