প্রধানমন্ত্রীর বক্তব্য হাসির খোরাক জোগায়

বর্তমান সরকারের বিরুদ্ধে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে আন্দোলন হলে বিকল্প ধারা সবার আগে থাকবে বলে জানিয়েছেন দলটির সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। আজ বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দলের ডাকা সংবাদ সম্মেলনে বি. চৌধুরী বলেন, ‘সরকার যদি এভাবে চলতে থাকে তাহলে আমরা শিগগিরই মধ্যবর্তী নির্বাচনের প্রথম দাবি জানাব।’

১২ মার্চের বিরোধী দলের ‘চলো চলো ঢাকা চলো’ কর্মসূচিকে কেন্দ্র করে সৃষ্ট উদ্বেগজনক পরিস্থিতির প্রেক্ষাপটে সংবাদ সম্মেলন ডাকে বিকল্প ধারা।

বি. চৌধুরী আরও বলেন, ১২ মার্চ বিরোধী দলকে তাদের কর্মসূচি পালন করতে দিতে হবে। এটি তাদের গণতান্ত্রিক অধিকার। আর গণতন্ত্র রক্ষার দায়িত্ব মূলত সরকারেরই।

বি. চৌধুরী ১২ মার্চের বিএনপির ঢাকা চলো কর্মসূচিকে কেন্দ্র করে সরকারের মন্ত্রী-এমপিদের হুমকি-ধমকি, হোটেল-রেস্তোরাঁ বন্ধ করে দেওয়া, গ্রেপ্তারের ঘটনা এবং এ প্রসঙ্গে দেওয়া বিভিন্ন বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে বলেন, এমন অসভ্য, অরাজনৈতিক বক্তব্য দেশের জন্য কল্যাণ বয়ে আনবে না।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, ‘যেটি ন্যায় আমরা সেটি সমর্থন করি। বর্তমান পরিস্থিতিতে আমরা শ্বাসরুদ্ধ হয়ে যাচ্ছি। এখন যদি কোনো কথা না বলি, তাহলে আমরা প্রশ্নবিদ্ধ হয়ে পড়ব।’ তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর উল্টাপাল্টা বক্তব্য যথেষ্ট হাসির খোরাক জোগায়। খালেদা জিয়ার ‘সরকারকে ল্যাংড়া-লুলা করে দেব’ বক্তব্যটি খারাপ, তবে ‘খবর আছে’ বক্তব্যটিও এর চেয়ে উন্নত নয়।

সংবাদ সম্মেলনে বিকল্প ধারার মহাসচিব আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরীসহ দলের সভাপতিমণ্ডলীর সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রথম আলো

Leave a Reply