ঢাকা-মুন্সীগঞ্জ বাস চলাচল বন্ধ

ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে সকল প্রকার যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দিয়েছে মালিকপক্ষ। শনিবার রাত ৮টা থেকে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে এ সড়কে চলাচলরত হাজার হাজার যাত্রী পড়েছেন চরম দুর্ভোগে।

বিনা কারণে পুলিশ যাত্রীবাহী বাস রিকুইজিশন করে নিয়ে যাওয়ায় ও তার ব্যয়ভার মালিকপক্ষকে বহন করতে হওয়ায় বাস চলাচল বন্ধ রয়েছে বলে জানান মালিকপক্ষ। তবে আগামী ১৩ মার্চ থেকে পুনরায় বাস চলাচল শুরু হবে বলেও তারা জানান।

এদিকে, বাস চলাচল বন্ধ ঘোষণার পর রোববার সকালে শহরের দক্ষিণ কোটগাঁওস্থ বাস স্ট্যান্ডে গিয়ে কোনো পরিবহনের বাস চোখে পড়েনি। কিছু যাত্রী স্ট্যান্ডে দাঁড়িয়ে রয়েছেন। তাবে তারা কিভাবে গন্তব্যে পৌঁছাবেন তা ভেবে পাচ্ছেন না।

দিঘিরপাড় ট্রান্সপোর্ট এর সভাপতি জগলুল হালদার ভুতু বাংলানিউজকে জানান, মুন্সীগঞ্জ থেকে বাস ঢাকায় যাওয়ার পর পুলিশ নানা অজুহাত দেখিয়ে বাস রিকুইজিশন করছে। বিগত সময়ে ৪ থেকে ৫টি করলেও এবার গণহারের বাস রিকুইজিশন করছে পুলিশ। এতে মালিকপক্ষ আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে।

তিনি আরও জানান, বাস রিকুইজিশন করার পর আবার মালিক পক্ষকেই তার ব্যয় ভার বহন করতে হয়। এতে মালিক সমিতি সিদ্ধান্ত নিয়ে বাস চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply