অর্জন, সীমাবদ্ধতা ও উত্তরণে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

মুন্সীগঞ্জ সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা
মুন্সীগঞ্জ জেলা শিক্ষা অফিস ও সচেতন নাগরিক কমিটি (সনাক) মুন্সীগঞ্জের এর যৌথ উদ্যোগে রবিবার মুন্সিগঞ্জ সুইমিং পুলে মুন্সীগঞ্জ সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা : অর্জন, সীমাবদ্ধতা ও উত্তরণে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সদর উপজেলার মোট ১৭টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক, এসএমসির সভাপতি, প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শামছুল ইসলাম খান, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কে. এম. আলমগীর, কে. কে. গভ. ইন্সটিটিউশনের প্রধান শিক্ষক মো. এবাদুল ইসলাম, সদর উপজেলার সহকারি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মনিরা মাহি।

সনাক সদস্য মো. ফজলুর রহমানের সভাপতিত্বে সভায় ¯^vMZ বক্তব্য রাখেন সনাক সদস্য এড. নাছিমা আক্তার, শুভেচ্ছা বক্তব্য রাখেন কে. এম. আলমগীর।

মুন্সীগঞ্জ জেলার মাধ্যমিক শিক্ষার মান উন্নয়নে যে সকল সুপারিশ উঠে আসে সেগুলো হচ্ছে- শিক্ষকদের জন্য উপযুক্ত প্রশিক্ষণের ব্যবস্থা, সকল দরিদ্র শিক্ষার্থীকে উপবৃত্তির আওতায় আনা, মান সম্পন্ন শিক্ষক নিয়োগ, স্থায়ী শিক্ষক নিয়োগের ব্যবস্থা গ্রহণ, অভিভাবক সচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ, ম্যানেজিং কমিটির দায়িত্ব ও কর্তব্যবোধ বাড়ানো, স্থানীয় জনগণকে শিক্ষার উন্নয়নে অংশগ্রহণে উদ্ধুদ্ধ করা, বিজ্ঞান শিক্ষার গুর্বত্ব বাড়ানো, প্রাইভেট ও কোচিং কমিয়ে ক্লাশে মনোনিবেশ করা ইত্যাদি।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শাসছুল ইসলাম খান বলেন, সমস্যা অনেক কিন্তু অনেক সমস্যা স্থানীয়ভাবে সমাধান করা যায়। সঠিক পদক্ষেপে যুগান্তকারী সমাধান হয়। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সনাকের সহ-সভাপতি এড. রোজিনা ইয়াসমিন, সনাক সদস্য মো. আলী আকবর মিলন, সনাকের ইয়েস সদস্যবৃন্দ।

মুন্সীগঞ্জ নিউজ

Leave a Reply